১৯ সেপ্টেম্বর ২০১৯

আরেক সন্তানকে গুরুত্বপূর্ণ পদে আনলেন সৌদি বাদশা

-

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ তার আরেক সন্তানকে প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে নিয়ে এলেন। সৌদি আরবের সবচেয়ে গুরুত্বপূর্ণ দফতরগুলোর একটি জ্বালানি মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে তাকে।

প্রিন্স আবদুল আজিজ বিন সালমান বর্তমান ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানের সৎভাই। তেলশিল্প ব্যবস্থাপনায় তার দীর্ঘ অভিজ্ঞতার কারণেই তাকে এই পদে আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ২০১৭ সাল থেকে একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন আবদুল আজিজ।
এই প্রথম সৌদি রাজপরিবারের কোন সদস্য জ্বালানি মন্ত্রী হলেন। রোববার এই ঘোষণা দেয়া হয়ছে বাদশার পক্ষ থেকে।

বাদশাহ সালমানের এক পুত্র মোহাম্মাদ বিন সালমান বর্তমানে দেশটির ক্রাউন প্রিন্স বা সিংহাসনের উত্তরাধীকারী। আর মোহাম্মাদের ছোট ভাই প্রিন্স খালেদ বিন সালমান বর্তমানে দেশটির উপ প্রতিরক্ষামন্ত্রী। এবার জ্বালানি মন্ত্রী হলো তাদের আরেক ভাই। মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ

ফাঁসির রায় শুনে আসামি হাসে বাদি কাঁদে (১১৮৭৬৬)শোভন-রাব্বানীকে নিয়ে ঢাবি অধ্যাপকের ফেসবুক স্ট্যাটাস (৪৮৭৫২)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (৩২২৫১)শোভনকে নিয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা মামুনের ফেসবুক স্ট্যাটাস (২৭১৯০)খালেদা জিয়া আলেমদের কিছু দেননি, শেখ হাসিনা সম্মানিত করেছেন : আল্লামা শফী (১৮০১৫)ওমরাহর খরচ বাড়ছে, সৌদি ফি নিয়ে ধূম্রজাল (১৭১৩৭)পশ্চিমবঙ্গে এনআরসি হলে দিলিপ ঘোষকে যশোহর পাঠিয়ে দেবো (১৬৮৮৩)এবার আমিরাতের জাহাজ আটক করলো ইরান (১৩৩৭২)‘মানুষকে যতটা আপন মনে হয় ততটা আপন নয়’ (১৩১৮০)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (১২৮২২)