১৯ সেপ্টেম্বর ২০১৯

লেবানন থেকে ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা

-

লেবানন থেকে ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। রোববার এই ট্যাঙ্ক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। গত সপ্তাহে ইসরাইল থেকে লেবাননে হিজবুল্লাহর ঘাঁটিতে ড্রোন হামলা চালানোর প্রতিবাদে এই হামলা চালানো হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

হিজবুল্লাহ বলছে, সীমান্ত এলাকায় একটি ইসরাইলি বহর লক্ষ্য করে এই হামলা হয়েছে। এতে একই ইসরাইলি সামরিক যান ধ্বংস হয়েছে এবং যানটির আরোহীরা আহত ও নিহত হয়েছেন।

রোববার ইসরায়েলি সেনাবাহিনী বলছে, লেবানন থেকে ইসরায়েল লক্ষ্য করে অ্যান্টি ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। ক্ষেপণাস্ত্রটি ইসরায়েল সীমান্তের আভিভিম গ্রামে আঘাত হেনেছে। তবে এতে কোনো হতাহত হয়েছে কিনা তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি ইসরায়েলি সামরিক বাহিনী।

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর সম্ভাব্য হামলার আশঙ্কায় সীমান্তে উচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে ইসরায়েলের সেনাবাহিনীকে।

ইসরায়েলের সেনাবাহিনীর আরবি ভাষার মুখপত্র অভিচ্যা আদরায়ি বলছে, লেবানন সীমান্ত থেকে ইসরায়েলের ভেতরের চার কিলোমিটার এলাকার একটি গ্রামে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। হামলার পর ওই গ্রামের কাছে একটি উন্মুক্ত আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

এমনকি স্থানীয় বাসিন্দাদের বাড়ির বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছে সেনাবাহিনী। ওই হামলার পর ইসরায়েলি সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, সীমান্তে ক্ষেপণাস্ত্র হামলার জবাব দিতে লেবাননের দক্ষিণাঞ্চলের বেশ কিছু এলাকা লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। তবে এতে হতাহত হয়েছে কিনা তা এখনো পরিষ্কার নয়।


আরো সংবাদ

ফাঁসির রায় শুনে আসামি হাসে বাদি কাঁদে (১১৮৭৬৬)শোভন-রাব্বানীকে নিয়ে ঢাবি অধ্যাপকের ফেসবুক স্ট্যাটাস (৪৮৭৫২)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (৩২২৫১)শোভনকে নিয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা মামুনের ফেসবুক স্ট্যাটাস (২৭১৯০)খালেদা জিয়া আলেমদের কিছু দেননি, শেখ হাসিনা সম্মানিত করেছেন : আল্লামা শফী (১৮০১৫)ওমরাহর খরচ বাড়ছে, সৌদি ফি নিয়ে ধূম্রজাল (১৭১৩৭)পশ্চিমবঙ্গে এনআরসি হলে দিলিপ ঘোষকে যশোহর পাঠিয়ে দেবো (১৬৮৮৩)এবার আমিরাতের জাহাজ আটক করলো ইরান (১৩৩৭২)‘মানুষকে যতটা আপন মনে হয় ততটা আপন নয়’ (১৩১৮০)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (১২৮২২)