২৮ জানুয়ারি ২০২০

নিষেধাজ্ঞা তুলে যুক্তরাষ্ট্রকে ‘প্রথম পদক্ষেপ’ নিতে বললেন রুহানি

-

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি মঙ্গলবার যুক্তরাষ্ট্রকে তেহরানের বিরুদ্ধে আরোপিত সকল নিষেধাজ্ঞা তুলে নেয়ার মাধ্যমে ‘প্রথম পদক্ষেপ’ নিতে বলেছেন।

ইরানের সাথে বৈঠকের জন্য যুক্তরাষ্ট্র প্রস্তুত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমন কথা বলার একদিন পর রুহানী একথা বললেন। খবর এএফপি’র।

রাষ্ট্রীয় টেলিভিশনের সরাসরি প্রচারিত এক ভাষণে রুহানি বলেন, ‘পদক্ষেপ হচ্ছে নিষেধাজ্ঞা থেকে সরে আসা। আপনাকে অবশ্যই ইরানের বিরুদ্ধে আরোপ করা সকল অবৈধ, অন্যায্য এবং ভুল নিষেধাজ্ঞা থেকে সরে আসতে হবে।’


আরো সংবাদ

নৃশংসভাবে ২ মাসের কন্যা খুন করে মায়ের নিখুঁত অভিনয়, হতভম্ব পুলিশ (২০০৮৭)আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত (১৪৩৯০)পরকীয়ার জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর প্রেমিককে এলোপাথাড়ি কোপাল স্বামী (১১৯৩০)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৯৮২৪)২২ বছরের তরুণের প্রেমে হাবুডুবু ৬০ বছরের দাদির (৭৮২৩)সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ (৭৩০৯)বাগদাদের মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা (৭০৯৬)স্ত্রীর সহযোগিতায় কিশোরী শ্যালিকাকে লাগাতার ধর্ষণ (৭০৭০)শোনা গেল তিন হাজার বছর আগের মমির ‘কণ্ঠস্বর’ (৫৭২৩)নিজের সন্তানকে কেন এতো নৃশংসভাবে হত্যা করলেন মা? কী বলছেন বিশেষজ্ঞরা (৫৩৭১)