১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

লিবিয়া উপকূলে নৌকাডুবি : শতাধিক মৃত্যুর আশঙ্কা

- ছবি : সংগৃহীত

লিবিয়া উপকূলে নতুন করে নৌকাডুবির ঘটনায় শতাধিক অভিবাসীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। গতকাল (মঙ্গলবার) আন্তর্জাতিক দাতব্য সংস্থা মেডিসিন সানস ফ্রন্টিয়ার্স বা এমএসএফ সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, “সঙ্গত সব কারণেই আমরা আশঙ্কা করছি যে, শতাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে। কিন্তু নিশ্চিতভাবে কেউ কোনো দিন তা জানতে পারবে না।”

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এ ব্যাপারে মন্তব্যের জন্য তাৎক্ষণিকভাবে লিবিয়ার কোস্টগার্ডের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও, তাদের পাওয়া যায়নি। ঝুঁকিপূর্ণ সমুদ্রপথে অবৈধভাবে ইউরোপে পাড়ি জমাতে অভিবাসী ও শরণার্থীদের কাছে লিবিয়া একটি গুরুত্বপূর্ণ ট্রানজিট রুট।

গত মাসেও দেশটির রাজধানী ত্রিপোলির পূর্বে কোমাস উপকূলে প্রায় ২৫০ অভিবাসী নিয়ে একটি নৌকা ডুবে যায়। যাত্রীদের মধ্যে বেশিরভাগই ইরিত্রিয়া ও সাব-সাহারা অঞ্চলের নাগরিক ছিল। 

সূত্র : পার্স টুডে


আরো সংবাদ



premium cement
ঢাকা লিগে মোহামেডানকে হারাল শাইনপুকুর বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪

সকল