২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‘ভারতকে সতর্ক করে দিয়ে বলছি, মুসলমানদের সঙ্গে সংঘাত থেকে বিরত থাকুন’

আয়াতুল্লাহ কেরমানি। - ছবি: সংগৃহীত

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রভাবশালী আলেম আয়াতুল্লাহ মোহাম্মদ আলী মোভাহেদি কেরমানি বলেছেন, "জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের মাধ্যমে ভারত একটি ঘৃণ্য পদক্ষেপ নিয়েছে। আমি ভারতকে সতর্ক করে দিয়ে বলছি মুসলমানদের সঙ্গে সংঘাত থেকে বিরত থাকুন। কারণ তা আপনাদের নিজের এমনকি গোটা অঞ্চলের জন্য কল্যাণকর নয়।"

আজ তেহরানে জুমার নামাজের প্রধান জমায়েতে তিনি এ কথা বলেন। আয়াতুল্লাহ কেরমানি আরও বলেন, আমেরিকা শত চেষ্টা করেও ইসলামী বিপ্লবের পতন ঘটাতে পারেনি কিন্তু বিশ্বে তাদের কর্তৃত্বই ভেঙে পড়েছে।

তিনি আরও বলেন, আমেরিকা হচ্ছে বিশ্ব সাম্রাজ্যবাদের জ্বলন্ত উদাহরণ। আন্তর্জাতিক চুক্তিগুলো থেকে একতরফাভাবে সরে গিয়ে আমেরিকা প্রমাণ করছে তারা কোনো প্রতিশ্রুতি রক্ষা করে না।

আয়াতুল্লাহ কেরমানি আরো বলেন, গত ২০ জুন ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি মার্কিন ড্রোন ভূপাতিত করার মাধ্যমে প্রমাণ করেছে ইরানের শক্তি বেড়েছে এবং ইরানে হামলা করার ক্ষমতা আমেরিকার নেই।

ইয়েমেন প্রসঙ্গে তিনি বলেন, ইয়েমেনের প্রতিরোধকামী জনতার কাছে হেরে গেছে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত। তারা এখন ইয়েমেনের চোরাবালি থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করছে।

সূত্র : পার্স টুডে


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল