২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হামাসের ক্ষেপণাস্ত্র ঠেকাতে বালির বাধ দিচ্ছে ইসরাইল!

- সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকা ও ইহুদিবাদী ইসরাইলের সীমান্ত বেড়ার কাছে বালির বাধ নির্মাণ করছে ইসরাইলের সাউদার্ন কমান্ড ইঞ্জিনিয়ারিং ইউনিট।

ইসরাইলের একটি ওয়েবসাইটের বরাত দিয়ে আরবি ভাষার বার্তা সংস্থা মা’ন বলেছে, গাজার ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের ক্ষেপণাস্ত্র ঠেকাতেই মূলত তেল আবিব এ বালির বাধ দিচ্ছে। ওই এলাকায় ইহুদিবাদী সেনাদের তৎপরতা সম্পর্কে যাতে হামাস বা কোনো প্রতিরোধকামী সংগঠন কোনো তথ্য নিতে না পারে সেজন্য ইসরাইল এ পদক্ষেপ নিয়েছে।

ওই প্রতিবেদন অনুসারে, ইসরাইলের একজন সাংবাদিক সোমবার এক টুইটার পোস্টে বলেছেন, গাজা থেকে অধিকৃত ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলার জবাব হিসেবে এই বাধ তৈরি করা হচ্ছে। এমন বাধ নির্মিত হলে হামাস ক্ষেপণাস্ত্র ছুঁড়তে পারবে না বলে ওই সাংবাদিক দাবি করেন। তবে কীভাবে বালির বাধের সাহায্যে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ ঠেকানো সম্ভব হবে তার কোনো ব্যাখ্যা দেননি কেউ।

গত মে মাসে ইসরাইল গাজার ওপর সর্বশেষ যে আগ্রাসন চালিয়েছিল তাতে হামাস ব্যাপকভাবে ক্ষেপণাস্ত্র ছুঁড়ে জবাব দেয়। ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম দিয়েও হামাসের ক্ষেপণাস্ত্র ঠেকাতে অনেকটা ব্যর্থ হয়ে ইসরাইল দ্রুত মধ্যস্থতাকারীর মাধ্যমে যুদ্ধবিরতির প্রস্তাব দেয়।

সম্প্রতি হামাস প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, তাদের হাতে এখন এমন ক্ষেপণাস্ত্র রয়েছে যা দিয়ে ইসরাইলের সব জায়গায় হামলা করা সম্ভব। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল