২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইরানের ওপর নিষেধাজ্ঞা মানি না : নিকারাগুয়া

- সংগৃহীত

নিকারাগুয়ার প্রেসিডেন্ট ড্যানিয়েল ওর্তেগা বলেছেন, তার দেশ ইরানের বিরুদ্ধে আরোপিত মার্কিন নিষেধাজ্ঞা কখনোই মানবে না, কারণ এসব নিষেধাজ্ঞা আন্তর্জাতিক আইনের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। তিনি মঙ্গলবার ইরানি পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফের সঙ্গে বৈঠকে এ কথা বলেন।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক আইন মেনে ইরানের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়নি। কাজেই এই নিষেধাজ্ঞা আমরা মানি না।

বৈঠকে নিকারাগুয়ার প্রেসিডেন্ট বলেন, বর্তমানে আমেরিকা বিশ্বে যে পরিস্থিতি সৃষ্টি করেছে তাতে সবাই অসন্তুষ্ট, কিন্তু কেউ কেউ মুখে সেটা প্রকাশ করছে না। আমেরিকা আন্তর্জাতিক আইন অমান্য করছে এবং চাঁদাবাজি করছে। তারা নিজের মিত্রদেরকেও অপমান করছে। তবে আমেরিকার এ ধরনের আচরণ তাদের নিজেদের জন্যই ক্ষতি ডেকে আনবে।

এ সময় ইরানের পররাষ্ট্রমন্ত্রী বরেন, মার্কিন সরকার আন্তর্জাতিক সব আইন ও ইশতেহার অমান্য করে ইরানি জাতির বিরুদ্ধে অর্থনৈতিক সন্ত্রাসবাদ চালাচ্ছে। তিনি দুই দেশের মধ্যে বাণিজ্য, শিল্প, জ্বালানি, কৃষি ও আর্থিক খাতসহ বিভিন্ন অঙ্গনে সম্পর্ক ও সহযোগিতা জোরদারের ওপর গুরুত্ব দেন।

ইরানি পররাষ্ট্রমন্ত্রী সোমবার ভেনিজুয়েলা থেকে নিকারাগুয়া যান। এরপর সেখান থেকে তিনি বলিভিয়া সফরে যাবেন। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল