২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ফিলিস্তিনিদের ঘর-বাড়ি ভাঙছে ইসরাইল

-

অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনিদের ঘর-বাড়ি ভাঙতে শুরু করেছে ইসরাইল। সোমবার ভোর থেকে কয়েকশ ইসরাইলি সেনা ও বুলডোজার বাড়ি ভাঙতে শুরু করে। আন্তর্জাতিক সম্প্রদায়ের নিন্দা ও ফিলিস্তিনিদের বিক্ষোভ সত্বেও দমেনি দখলদার ইসরাইলি সেনারা। সুর বাহের নামের একটি গ্রামের শতাধিক বাড়ি ভাঙে ইসরাইল।

স্থানীয়রা জানিয়েছে, এদিন ইসরাইলি সেনারা ১৬টি আবাসিক ভবনকে তাদের টার্গেট বানিয়েছে। যাতে একশর বেশি পরিবার বাস করে।
ইসরাইল যেখানে দেয়াল নির্মাণ করে নিজস্ব ভূখণ্ডের সীমান নির্ধারণ করেছে সেই দেয়ালের পার্শ্ববর্তী এই বাড়িগুলো। ইসরাইল বলছে, এই বাড়িগুলো তাদের সীমান্ত দেয়ালের জন্য নিরাপত্তা হুমকি।

সোমবার সকাল ৭টা থেকে ইসরাইল বাড়ি ভাঙার কাজ শুরু করে। ঘটনাস্থল থেকে আলজাজিরার প্রতিনিধি জানিয়েছেন, ভাড়ি যন্ত্র দিয়ে বাড়ি ভাঙার কাজ করছে ইসরাইলি সেনারা। সাংবাদিক বা সাধারণ লোকদের কাছে যেতে দেয়া হচ্ছে না। তবে দূর থেকে বিকট শব্দ শোনা যাচ্ছে।

পশ্চিম তীর ও পূর্ব জেরুসালেমের মধ্যবর্তী দেয়ালটির কাছে ওই বাড়িগুলো। ১৯৬৭ সালের যুদ্ধে পূর্ব জেরুসালেম দখল করে নেয় ইসরাইল।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল