১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

এবার তেলবাহী জাহাজ আটক করল ইরান

-

পারস্য উপসাগরে একটি বিদেশী তেলবাহী জাহাজ আটক করার দাবি করেছে ইরান। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, তেল পাচার করার সময় দেশটির বিপ্লবী গার্ড বাহিনী একটি বিদেশী তেল ট্যাঙ্কার আটক করেছে। যার ১২ জন ক্রুকে হেফাজতে নেয়া হয়েছে। পারস্য উপসাগরের ইরানের দক্ষিণ লারাক দ্বীপের কাছে জাহাজটি আটক করা হয়।

ইরানের দাবি, ১০ লাখ লিটার তেল চোরাচালান করছিল জাহাজটি।

বৃহস্পতিবার ফার্স নিউজ এজেন্সির বরাত দিয়ে রাশিয়াভিত্তিক গণমাধ্যম স্পুটনিক এ খবর জানায়। তবে জাহাজটি কোন দেশের বা জাহাজের কী নাম তা বিস্তারিত জানানো হয়নি।

এ মাসে সিরিয়াতে তেল হস্তান্তর করতে যাওয়া ইরানের একটি তেলের জাহাজকে ব্রিটিশ নৌবাহিনী জাবাল আল-তারিক প্রণালীর কাছে আটক করে। এ ঘটনায় ইরান পারস্য উপসাগরে বিট্রিশ জাহাজ আটক করে প্রতিশোধের হুমকি দিয়েছিল।
এ ঘটনায় লন্ডন বলছে, ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে সিরিয়া তেল হস্তান্তর করায় তেল ট্যাংকার আটক করা হয়েছে। তবে ইরান ব্রিটিশদের হাতে আটক তাদের ওই জাহাজটির মুক্তির দাবি জানিয়েছে।
বেশ কিছুদিন ধরেই পারস্য উপসাগরে যুক্তরাষ্ট্রের সাথে পশ্চিমাদের উত্তেজনা চলছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল