১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইরানি ট্যাংকারের ক্রুদের ছেড়ে দিলো জিব্রাল্টার পুলিশ

-

আটক ইরানি ট্যাংকারের ক্রুদের ছেড়ে দিয়েছে জিব্রাল্টার পুলিশ। গত সপ্তাহে জিব্রাল্টার পুলিশ তেলবাহী ওই সুপার ট্যাংকারটির ক্যাপ্টেন ও চিফ অফিসারকে গ্রেপ্তার করে। সেটিতে সিরিয়ার জন্য তেল নিয়ে যাওয়া হচ্ছিল এমন সন্দেহে আটক করা হয়।

ইরানি ট্যাংকার গ্রেস ১ এর আটক চার ক্রুকে জামিনে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে জিব্রাল্টার পুলিশ। জিব্রাল্টার উপকূল থেকে ব্রিটিশ রাজকীয় মেরিনের সহায়তায় ওই ট্যাংকার ও এর সব কার্গো জব্দ করা হয়েছিল। তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল, ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞায় থাকা সিরিয়ার একটি শোধনাগারের জন্য তেল নিয়ে যাচ্ছে।

ওই ৪ ক্রুর বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি বলে জিব্রাল্টার পুলিশের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
ইরানি এ ট্যাংকার জব্দের ঘটনায় তেহরান কড়া প্রতিক্রিয়া দেখিয়েছে। শিগগিরই গ্রেস ১-কে ছেড়ে না দিলে পাল্টা ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারিও দিয়ে রেখেছে তারা।


আরো সংবাদ



premium cement
ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ১৪ বছরেও হত্যাকাণ্ডের বিচার পায়নি এসআই গৌতম রায়ের পবিবার

সকল