২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সিরিয়ার উত্তরাঞ্চলে ব্যাপক সংঘর্ষ, শতাধিক যোদ্ধা নিহত

-

সিরিয়ার উত্তরাঞ্চলে সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে ব্যাপক সংঘর্ষে একশ’র বেশি যোদ্ধা নিহত হয়েছে। এদিকে অস্ত্রবিরতি চুক্তি সত্ত্বেও বিরোধীদের শক্ত ঘাঁটি এলাকায় সহিংসতা বেড়ে গেছে। বৃহস্পতিবার যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা একথা জানায়। খবর এএফপি’র।

মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ সংস্থা জানায়, বুধবার থেকে শুরু হওয়া সর্বশেষ সহিংসতায় আট বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এদের মধ্যে ছয়জন জিসর আল- শুঘুর শহরে সরকারি বাহিনীর বিমান হামলায় নিহত হয়। এই ছয়জনের মধ্যে এক শিশু রয়েছে।

ব্রিটেনভিত্তিক ওই মানবাধিকার সংস্থা জানায়, সেখানে বুধবার রাত থেকে শুরু হওয়া ব্যাপক যুদ্ধ ও বিমান হামলায় সরকারি বাহিনীর কমপক্ষে ৫৭ সদস্য এবং ৪৪ বিদ্রোহী ও অনুগত বিদ্রোহী নিহত হয়েছে।

পর্যবেক্ষণ সংস্থার প্রধান রামি আবদেল রাহমান বলেন, ‘ওই এলাকায় সরকারি বাহিনীর বিমান ও কামান হামলা অব্যাহত থাকায় সেখানে এখনো লড়াই চলছে।

জাতিসঙ্ঘ জানায়, তারা বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য সেবা কর্মীদের ওপর হামলার খবর পেয়েছে।

জাতিসঙ্ঘ মহাসচিব আন্তেনিও গুতেরেস এসব হামলার কঠোর নিন্দা এবং তিনি হাসপাতালসহ বেসামরিক নাগরিক ও বেসামরিক স্থাপনা রক্ষা করার আহ্বান জানিয়েছেন।

২০১১ সালে শুরু হওয়া সিরিয়ার গৃহযুদ্ধে ৩ লাখ ৭০ হাজারের বেশি লোক নিহত হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম

সকল