২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তেল ট্যাংকারে ইরান হামলা করেনি : সংযুক্ত আরব আমিরাত

ওমান সাগরে হামলার শিকার একটি ট্যাংকার - সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন যায়েদ আল নাহিয়ান বলেছেন, ওমান সাগরে তেলবাহী ট্যাংকারে হামলা চালানোর ব্যাপারে ইরানকে দায়ী করার মতো পরিষ্কার, বৈজ্ঞানিক ও সন্তোষজনক কোনো প্রমাণ নেই।

ওই হামলার জন্য আমেরিকা ও সৌদি আরব ইরানকে দায়ী করে আসছে। তাদের এ বক্তব্যের সুস্পষ্ট বিপরীত অবস্থান ঘোষণা করল আমিরাত। অবশ্য মার্কিন ও সৌদি দাবি নাকচ করে এই হামলাকে সন্দেহজনক বলে মন্তব্য করেছে ইরান।

বুধবার রাশিয়ার রাজধানী মস্কোয় রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে শেখ আবদুল্লাহ বিন যায়েদ আল নাহিয়ান বলেন, তার দেশ কোনো দেশকে হামলার জন্য দায়ী করতে পারছে না কারণ যে তদন্ত হয়েছে তাতে পর্যাপ্ত প্রমাণ উঠে আসেনি।

তিনি পরিষ্কার করে বলেন,‘আসলে আমরা কাউকে দায়ী করতে পারছি না কারণ আমাদের হাতে প্রমাণ নেই।’

গত মাসে পারস্য উপসাগরের হরমুজ প্রণালীর কাছে ফুজায়রা বন্দরে চারটি তেলবাহী জাহাজে হামলা হয়। এরপর চলতি মাসের মাঝামাঝি দিকে ওমান সাগরে দুটি তেলবাহী ট্যাংকারে হামলার ঘটনা ঘটে। সব ঘটনার জন্যই সৌদি আরব ও আমেরিকা ইরানকে দায়ী করেছে তবে কোনো প্রমাণ হাজির করতে পারেনি। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল