১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সৌদি বিমানবন্দরে হাউছি বিদ্রোহীদের হামলা : নিহত ১, আহত ৭

-

সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় একটি বেসামরিক বিমানবন্দরে রোববার ইয়েমেনের হাউছি বিদ্রোহীদের হামলায় সিরিয়ার এক নাগরিক নিহত ও সাতজন বেসামরিক নাগরিক আহত হয়েছেন। সেখানে ধারাবাহিক হামলার এটি হচ্ছে সর্বশেষ ঘটনা। রিয়াদ নেতৃত্বাধীন সামরিক জোট একথা জানায়। খবর এএফপি’র।

জোট জানায়, ইরানের মদদপুষ্ট হাউছি বিদ্রোহীরা আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে সন্ত্রাসী হামলা চালিয়েছে। প্রতিদিন এ বিমানবন্দর দিয়ে হাজার হাজার বেসামরিক নাগরিক প্রতিদিন যাতায়াত করে।

সৌদি আরবের সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি পরিবেশিত জোটের বিবৃতিতে আরো বলা হয়, ওই হামলায় সিরিয়ার এক নাগরিক নিহত ও সাতজন বেসামরিক নাগরিক আহত হয়েছে।

কিভাবে এ বিমানবন্দরে হামলা চালানো হয়েছে সৌদি সামরিক জোট সে ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি। তবে ইরানের মদদপুষ্ট হাউছি বিদ্রোহীরা ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করে চলতি মাসে বেসামরিক বিভিন্ন স্থাপনায় বারবার হামলা চালায়।

রোববার বিদ্রোহীদের আল-মাসিরাহ টিভি জানায়, তারা ড্রোন ব্যবহার করে সৌদি আরবের দক্ষিণের আবহা ও জিজান বিমানবন্দর লক্ষ্য করে হামলা চালিয়েছে।

আবহা বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, হামলার পর বিমান চলাচল ফের শুরু হয়েছে। এ ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।

গত ১২ জুন আবহা নগরীর এ বিমানবন্দরে বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় ২৬ বেসামরিক নাগরিক আহত হয়। এ ঘটনায় জোটের পক্ষ থেকে ‘কঠোর পদক্ষেপ’ গ্রহণের ঘোষণা দেয়া হয়।

হিউম্যান রাইট ওয়াচ দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আবহা শহরের আন্তর্জাতিক বিমানবন্দরে বিদ্রোহীদের মিশাইল হামলায় ২৬ বেসামরিক ব্যক্তির আহতের ঘটনাকে যুদ্ধাপরাধের সামিল বলে নিন্দা জানিয়েছে।

সংস্থাটি বেসামরিক স্থাপনায় অবিলম্বে বিমান হামলা বন্ধের জন্য হাউছি বিদ্রোহীদের প্রতি আহ্বান জানিয়েছে।


আরো সংবাদ



premium cement