১৫ অক্টোবর ২০১৯

মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে ইরান

-

যুক্তরাষ্ট্রের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে ইরান। এই ঘটনা ইরানের সাথে যুক্তরাষ্ট্রের উত্তেজনায় নতুন মাত্রা যুক্ত করবে বলে মনে করা হচ্ছে। ইরানের বিপ্লবী গার্ড বাহিনী জানিয়েছে, ইরানের আকাশ সীমায় প্রবেশ করার পর ভূমি থেকে আকাশে নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্রের মাধ্যমে ড্রোনটিকে ভূপাতিত করা হয়েছে। যদিও যুক্তরাষ্ট্র দাবি করেছে, ড্রোনটি আন্তর্জাতিক আকাশসীমায় ছিলো।

পারস্য উপসাগর ও ওমান উপসাগর উপকূলের হরমুজগান প্রদেশে ড্রোনটি ভূপাতিত করা হয় বলে জানায় ইরান। খবরে বলা হয়, ইরানের ভূখণ্ডে অনুপ্রবেশের সময় আমেরিকান গুপ্তচর ড্রোন ভূপাতিত করা হয়েছে। হরমুজগান প্রদেশের কুহ মুবারক এলাকা দিয়ে ওড়ার সময় এটি ভূপাতিত করা হয়। ভূপাতিত ড্রোনটি আরকিউ-৪ গ্লোবাল হক মডেলের।

অন্যদিকে মার্কিন নৌবাহিনীর সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র বিল আরবান বলেন, ইরানের আকাশে যুক্তরাষ্ট্রের কোনো আকাশযান আজ অপারেশনে যায়নি।

সম্প্রতি ওমান উপসাগরে তেলবাহী একাধিক জাহাজে হামলা হয়। এজন্য ইরানকে দায়ী করছে যুক্তরাষ্ট্র ও তাদের মধ্যপ্রাচ্যের মিত্র দেশগুলো। ইরানও এ ঘটনায় যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করছে। দুই দেশের এই বাকযুদ্ধের মধ্যেই তেহরান মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করার দাবি করলো।


আরো সংবাদ

‘আবরার হত্যার আসামি অনিককে কারাগারে পেটানোর খবর মিথ্যা’ টমটম গাড়িতে স্কুলছাত্রীকে একা পেয়ে দিনে দুপুরে ধর্ষণ আবারো ওয়েস্ট ইন্ডিজের কোচ সিমন্স রাজউকের গায়েব হওয়া ৭১ ফাইল উদ্ধার সড়ক দুর্ঘটনায় ছেলের চার মাসের মাথায় একই স্থানে বাবা নিহত ফরিদপুরে নিজ বাড়িতে গৃহবধূকে কুপিয়ে হত্যা সরকারের পতন না হওয়া পর্যন্ত আইনজীবীরা মাঠে থাকবে : খন্দকার মাহবুব টেস্ট সিরিজ সামনে আসলো, পেসারদের নিয়েও বাড়লো দুশ্চিন্তা আন্দোলনের ইতি টানলেও ক্লাসে ফিরবে না বুয়েট শিক্ষার্থীরা নতুন প্রজন্মকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর দূষিত বাতাসের শহরের তালিকায় ৮ম ঢাকা

সকল




astropay bozdurmak istiyorum