২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সৌদি আরবে হাউছিদের ক্ষেপণাস্ত্র হামলা

-

ইয়েমেনের হাউছি বিদ্রোহীরা সৌদি আরবে আবারও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এ ঘটনায় অন্তত ২৬জন বেসামরিক নাগরিক আহত হয়েছে।

ডেইলি সাবাহ জানিয়েছে, বুধবার সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় একটি বিমান বন্দরে এই হামলা চালায় ইয়েমেনের শিয়া হাউছি বিদ্রোহীরা। হাউছিদের বিরুদ্ধে অনেক দিন ধরে লড়াই করছে সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোট। অন্য দিকে হাউছিদের পৃষ্ঠপোষকতা করছে ইরান।

সৌদি আরবের আল আরাবিয়া টিভিতে প্রচারিত সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোটের বিবৃতিতে বলা হয়েছে, আবহা বিমানবন্দরের আগমন ভবনে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্রটি। এতে স্থাপনাটির কিছু ক্ষতি হয়েছে। আহত হয়েছেন ২৬ জন যাদের মধ্যে তিন নারী ও দুটি শিশু রয়েছে। আহতরা সৌদি, ইয়েমেনি ও ভারতীয় নাগরিক। আহতদের মধ্যে ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এই হামলার কঠোর জবাব দেয়া হবে বলে জানিয়েছে সামরিক জোট।

হাউছিদের পক্ষ থেকে বলা হয়েছে, সৌদি-ইয়েমেন সীমান্ত থেকে ২০০ কিলোমিটর দূরের আল আবহা বিমানবন্দরে ক্রুজ মিসাইল হামলা চালিয়েছে তারা। গ্রুপটির মুখপাত্র বলেছেন, এই হামলার অর্থ সৌদি আরবের যে কোন বিমানবন্দরে হামলা চালানোর সামর্থ আমাদের রয়েছে। এটি আমাদের প্রতিপক্ষের জন্য বড় একটি বার্তা।

ইয়েমেনের হাউছি বিদ্রোহীর কয়েক বছর ধরে দেশটির রাজধানী সানা সহ বেশ কিছু অঞ্চল দখল করে রেখেছে। ইরান সমর্থিত এই গ্রুপটির বিরুদ্ধে লড়াই করছে সৌদি আরবসহ কয়েকটি মুসলিম দেশের সামরিক জোট। যদিও এখনো পর্যন্ত হাউছিদের তারা পরাজিত করতে পারেনি।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

সকল