২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রের পদক্ষেপ বিপজ্জনক : ইরান

-

মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক সামরিক তৎপরতাকে ‘বিপজ্জনক’ হিসেবে অভিহীত করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাভেদ জারিফ। মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের আরো সেনা প্রেরণের খবরে তিনি এই মন্তব্য করেন।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের অঞ্চলে ‍যুক্তরাষ্ট্রের উপস্থিতি বৃদ্ধি সত্যিই বিপজ্জনক এবং আন্তর্জাতিক নিরাপত্তা ও শান্তির জন্য এটি বড় হুমকি। শনিবার ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনার এক খবরে বলা হয়েছে একথা।

শুক্রবার মধ্যপ্রাচ্যে আরো দেড় হাজার সেনা পাঠানোর ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র। এই পদক্ষেপকে তেহরানের বিপক্ষে প্রতিরক্ষা হিসেবে উল্লেখ করে ওয়াশিংটন। যুক্তরাষ্ট্র পারস্য উপসাগরে সৌতে তেল ট্যাঙ্কারে হামলার জন্য ইরানের বিপ্লবী গার্ডকে দায়ী করে।

গত বেশ কিছুদিন ধরেই পারস্য উপসাগরে উত্তেজনা চলছে। যুক্তরাষ্ট্র ইরানে হামলা করবে এমন জল্পনা-কল্পনাও চলছে। যুক্তরাষ্ট্র পারস্য উপসাগরে কয়েকদিন আগেই বিমানবাহী রণতরী ও ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে। এছাড়া আরো কিছু ছোট যুদ্ধজাহাজও পাঠিয়েছে ট্রাম্প প্রশাসন। ইরানের পক্ষ থেকেও বলা হচ্ছে তারা যে কোন ধরনের আগ্রাসনের জবাব দিতে প্রস্তুত।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল