১৮ আগস্ট ২০১৯

সৌদিতে ২ ভারতীয় নাগরিকের শিরশ্ছেদ

ফাইল ছবি - সংগৃহীত

সৌদি আরবে শিরশ্ছেদ করে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে দুই ভারতীয় নাগরিকের। তাদের বিরুদ্ধে এক ভারতীয় নাগরিককে হত্যার অভিযোগ আনা হয়। সোমবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়টি নিশ্চিত করেছে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, হোশিয়ারপুরের সত্যন্দর কুমার ও লুধিয়ানার হারজিত সিংয়ের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে এ বছরের ২৮ ফেব্রুয়ারি। তাদের পরিবার লাশ ফেরত পাবেন না বলে জানিয়েছে পত্রিকাটি।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সৌদি আরব শিরশ্ছেদ করার আগে রিয়াদে অবস্থিত ভারতীয় দূতাবাসকে এ সম্পর্কে অবহিত করেনি। নিহত ব্যক্তি ইমামুদ্দিন, হারজিত ও সত্যন্দরের মধ্যে লুট করা অর্থ ভাগাভাগি নিয়ে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। পরে তা মারামারিতে রূপ নেয়। এ সময় ইমামুদ্দিনকে হত্যা করে হারজিত ও সত্যন্দর।

এর কয়েক দিন পর হারজিত ও সত্যন্দরকে মদপান এবং মারামারিতে লিপ্ত থাকা অবস্থায় গ্রেফতার সৌদি পুলিশ। পরে তাদেরকে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়ার সময় জানা যায় তারা ইমামুদ্দিনকে হত্যায় জড়িত। এর সঙ্গে যুক্ত হয়েছিল মহাসড়কে ডাকাতির অভিযোগ। সৌদিতে এ অপরাধগুলোর শাস্তি মৃত্যুদণ্ড।

সৌদি আরবে মৃত্যুদণ্ড কার্যকর করা হয় শিরশ্ছেদ করে। অনেকদিন ধরেই দেশটিতে প্রচলিত এই বিধান।


আরো সংবাদ

যুবলীগ নেতার হাত ধরে দুই সন্তানের জননী উধাও চামড়া মাটিতে পুঁতে ফেলা কান্ডজ্ঞানহীনদের কাজ : বাণিজ্য সচিব ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা ৭১ ভেড়ার বিনিময়ে স্ত্রীকে তুলে দিলেন প্রেমিকের হাতে! পাকিস্তানে টেস্ট খেলতে যাবে শ্রীলঙ্কা কলেজছাত্রীর শ্লীলতাহানির পর নগ্ন ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি নারায়ণগঞ্জ থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেলতে চান সেলিম ওসমান কাশ্মির স্টাইল ভারতের অন্যান্য রাজ্যেও প্রয়োগ? গ্রেফতার হয়নি রিফাত হত্যার এজহারভুক্ত ৪ আসামী, ২২ আগস্ট অভিযোগপত্র দাখিল ‘শান্তি’র আহবান নিয়ে টেকনাফ থেকে তেতুলিয়া পদযাত্রায় শান্তি খুলনায় সহপাঠীকে ধর্ষণ মামলায় কর কমিশনারের ছেলে শিঞ্জন রিমান্ডে

সকল




bedava internet