২৪ আগস্ট ২০১৯

ইসরাইল ডাকাতদের দেশ : মাহাথির

মাহাথির মোহাম্মদ - ছবি : সংগৃহীত

ইসরাইলকে ডাকাতদের দেশ হিসেবে আখ্যায়িত করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। সরকারি সফরে পাকিস্তান অবস্থান কালে তিনি এ মন্তব্য করেন। সাফা নিউজ এজেন্সির বরাত দিয়ে খবর দিয়েছে মিডল ইস্ট মনিটর।

তিন দিনের রাষ্ট্রীয় সফরকালে পাকিস্তানে এক বক্তৃতায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, আমারা ইহুদিদের বিরুদ্ধে নয়; কিন্তু ইসরাইলিরা যেভাবে ফিলিস্তিনিদের জমি দখল করছে তা মেনে নেয়া যায় না।

মাহাথির জোর দিয়ে বলেন, তার দেশ ইসরাইল ছাড়া বিশ্বের আর সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে চলছে। ইসরাইকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘অন্যের জমি দখল করে দেশ প্রতিষ্ঠা করার অধিকার কারো নেই। এটি লুটেরাদের দেশ।

সিরিয়া থেকে দখলকৃত গোলান মালভূমিকে ইসরাইলের ভূখণ্ড হিসেবে স্বীকৃতি দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তের একদিন পর এই বক্তব্য দিলেন মাহাথির মোহাম্মাদ। ইসরাইল একই রকমভাবে তাদের পশ্চিমতীর দখলের স্বীকৃতিও চায়।

ইসরাইলে রকেট হামলা

ইসরাইলের তেলআবিব শহরের উত্তরাঞ্চলের একটি আবাসিক এলাকায় সোমবার রকেট হামলা চালানো হয়েছে। এতে একটি বাড়িতে আগুন ধরে যায় ও পাঁচ জন আহত হয়। পুলিশ ও চিকিৎসা কর্মীরা একথা জানান। খবর বার্তা সংস্থা এএফপি’র।

এর আগে ইসরাইলি সেনাবাহিনী গাজা উপত্যকা থেকে ইসরাইলকে লক্ষ্য করে রকেট হামলার কথা জানিয়েছিল। বাড়িটি মিশমেরেত এলাকায় অবস্থিত।


প্রচণ্ড বিস্ফোরণের শব্দে শ্যারনের বাসিন্দাদের ঘুম ভেঙেছে। পরে বিমান হামলার আগাম সতর্ক সংকেত জানাতে সাইরেন বাজানো হয়। ইসরায়েলি সেনাবাহিনী বলছে, গাজা উপত্যকা থেকে ছোড়া একটি রকেট সনাক্ত করেছে তারা। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

দেশটির পুলিশ বলছে, রকেট হামলায় একটি বাড়ি পুড়ে গেছে এবং ছয়জন আহত হয়েছেন।

গাজা সীমান্তে ফিলিস্তিনিদের প্রতিবাদের বর্ষপূর্তি ঘিরে যখন ইসরায়েলের সঙ্গে উত্তেজনা তুঙ্গে ঠিক সেই সময় এই রকেট হামলার ঘটনা ঘটলো। ইসরায়েলে আগামী ৯ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে তেল আবিবের উত্তরাঞ্চলের কৃষি শহর মিশমেরেতে এই হামলা হলো।

ইসরায়েলি অ্যাম্বুলেন্স সেবাদানকারী প্রতিষ্ঠান ম্যাগেন ডেভিড অ্যাডম বলছে, ক্ষতিগ্রস্ত ভবনের ছয়জন বাসিন্দাকে চিকিৎসা দিয়েছে তারা।


আরো সংবাদ

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৮)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৯)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫৪)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৫৯)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet