১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অবিশ্বাস্য মনে হলেও সত্য : বিনা অস্ত্রোপচারে একসাথে জন্ম নিলো ৭ সন্তান

অবিশ্বাস্য মনে হলেও সত্য : বিনা অস্ত্রোপচারে একসাথে জন্ম নিলো ৭ সন্তান - সংগৃহীত

অস্ত্রোপচার ছাড়া এক সাথে সাত সন্তানের জন্ম দিলেন এক মা। গত সপ্তাহে ঘটনাটি ঘটেছে ইরাকের পূর্বাঞ্চলের দিয়ালি প্রদেশে। জন্ম নেয়া শিশুদের মধ্য ছয়টি মেয়ে ও একটি ছেলে। সব সন্তান ও ২৫ বছর বয়সী ওই মা সুস্থ ও স্বাভাবিক আছেন।

একসাথে সাত সন্তানের জন্ম দেয়ার ঘটনা ইরাকের ইতিহাসে এই প্রথম এবং তারা সবাই সুস্থভাবে বেঁচে রয়েছে। কিছু দিন আগে লেবাননের সেইন্ট জর্জেস হাসপাতালে এক মা একইসাথে তিন মেয়ে ও তিন ছেলে জন্ম দেন। স্থানীয় স্বাস্থ্য বিভাগের মুখপাত্রের এক বিবৃতিতে বলা হয়েছে, ছয় মেয়ে ও এক ছেলেকে নিয়ে সদ্য সন্তান জন্মদানকারী মা ভালোই আছেন।

শিশুগুলোর বাবা ইউসুফ ফজল বলেন, আমরা আসলে কল্পনাও করিনি। আল্লাহতায়ালার এ উপহার আমরা সানন্দে গ্রহণ করেছি। এখন থেকে ১০ শিশু সন্তানের দেখভাল করতে হবে।
উল্লেখ্য, ১৯৯৭ সালে যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের ডেস মোইনসে কেনি ও ববি ম্যাককাফি দম্পতির ঘরে একইসাথে সাত সন্তান আসে এবং তারা সবাই সুস্থই ছিলেন। তৎকালীন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ওই পরিবারকে অভিনন্দন জানাতে হোয়াইট হাউজে ডেকেছিলেন।

সূত্র : দ্য ডেইলি মেইল 

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল