১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মার্কিন প্রতিনিধি পরিষদে সৌদির ইয়েমেন যুদ্ধে সহায়তা বন্ধের প্রস্তাব পাস

মার্কিন প্রতিনিধি পরিষদে সৌদির ইয়েমেন যুদ্ধে সহায়তা বন্ধের প্রস্তাব পাস - সংগৃহীত

প্রতিবেশী দেশ ইয়েমেনে সৌদি আরবের যুদ্ধ প্রচেষ্টায় যুক্তরাষ্ট্রের সম্পৃক্ততা বন্ধের একটি প্রস্তাব মার্কিন প্রতিনিধি পরিষদে বিপুল ভোটে পাস হয়েছে। প্রস্তাবটিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার মিত্র রিয়াদের নিন্দা করা হয়েছে।
প্রস্তাবটিতে মার্কিন প্রেসিডেন্টকে ৩০ দিনের মধ্যে মার্কিন সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রত্যাহার করতে বলা হয়েছে।
প্রস্তাবটির পক্ষে ২৪৮ ভোট ও বিপক্ষে ১৭৭টি ভোট পড়েছে।

এক বছরের এই ইয়েমেন যুদ্ধে হাজার হাজার বেসামরিক লোক নিহত হয়েছে।
রিপাবলিক দলের ১৮ সদস্য ও ডেমোক্রেটিক দলের সকল সদস্য এই প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন।
সূত্র : এএফপি

যুক্তরাষ্ট্রের শীর্ষ বাণিজ্য কর্মকর্তাদের সাথে সাক্ষাত করবেন চীনের প্রেসিডেন্ট শি
চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এ সপ্তাহে বেইজিংয়ে যুক্তরাষ্ট্রের শীর্ষ বাণিজ্য কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতের পরিকল্পনা করছেন । এদিকে বিশ্বের বৃহত্তম অর্থনীতির এ দুই দেশ বাণিজ্য চুক্তির জন্য বেঁধে দেয়া সময়সীমা ঘনিয়ে আসায় তাদের বাণিজ্য মতপার্থক্য মিটিয়ে ফেলার চেষ্টা করছে। বুধবার প্রকাশিত এক প্রতিবেদনে একথা বলা হয়। খবর এএফপি’র
সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদনে বলা হয়, শি মার্কিন বাণিজ্য প্রতিনিধি রবার্ট লাইটজার ও অর্থমন্ত্রী স্টিভেন মুচিনসহ কর্মকর্তাদের সঙ্গে শুক্রবার সাক্ষাত করবেন।

ওই প্রতিবেদনে বলা হয়, ‘শুক্রবার লাইটজার ও মুচিনের সঙ্গে শি’র সাক্ষাতের কথা রয়েছে।’
এদিকে যুক্তরাষ্ট্র ও চীনের কর্মকর্তারা বৃহস্পতিবার ও শুক্রবার আলোচনার জন্য মিলিত হবেন।
ডোনাল্ড ট্রাম্পের বেঁধে দেয়া সময়সীমার আগেই একটি চুক্তি করার ব্যাপারে তারা চাপের মুখে রয়েছেন। যদিও মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, তিনি সময়সীমা বাড়াতে প্রস্তুত আছেন। তবে এটা নির্ভর করছে বেইজিংয়ের সাথে আলোচনার অগ্রগতির ওপর।


আরো সংবাদ



premium cement
ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক

সকল