২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘আমি কাটতে জানি’

জামাল খাশোগি -

ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খোশোগি হত্যাকাণ্ডের পর তুর্কি গোয়েন্দারা যে অডিও টেপ উদ্ধার করেছে, তাতে কিলার বাহিনীর একজনকে বলতে শোনা যায়, ‘আমি জানি কিভাবে কাটতে হয়’। ওই অডিও টেপের বরাত দিয়ে একথা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান।

বার্তা সংস্থা রয়টার্সের রিপোর্টে বলা হয়েছে, খাশোগি হত্যাকাণ্ডের জন্য স্ববিরোধী বক্তৃতা দেয়ার কারণে সৌদি আরবের সমালোচনা করেছেন তুর্কি প্রেসিডেন্ট। গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে প্রয়োজনীয় কিছু কাগজ আনতে গিয়ে নিহত হন ভিন্নমতাবলম্বী সৌদি নাগরিক ও যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন পোস্ট পত্রিকার কলামিস্ট জামাল খাশোগি। সৌদি আরব থেকে আসা ১৫ সদস্যের এক কিলার বাহিনী হত্যা করেছে খাশোগিকে। হত্যার পর তার লাশ টুকরো টুকরে করে লুকিয়ে ফেলা হয়। বিশ্ব থেকে প্রবল চাপ ও তুর্কি গোয়েন্দাদের অনুসন্ধানের একের পর এক প্রমাণ উদঘাটিত হওয়ার পর সৌদি সরকার হত্যাকাণ্ডের কথা স্বীকার করতে বাধ্য হয়।

শুক্রবার ইস্তাম্বুলে এক বক্তৃতায় এরদোগান বলেন, ‘আমরা এই অডিও টেপ যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স, কানাডা.... সবাইকে শুনিয়েছি। লোকটি স্পষ্টই বলেছে, আমি কাটতে জানি। সে একজন সৈন্য। এর সব তথ্যই আছে ওই অডিওতে।

ইস্তাম্বুলের প্রধান কৌশলি এর আগে জানিয়েছেন, যে খোশোগিকে শ্বাসরোধ করে হত্যার পর তার লাশ টুকরো টুকরো করা হয়। মৃত্যুর আগে তার শেষ কথা ছিলো, ‘আমার দম বন্ধ হয়ে আসছে’।


আরো সংবাদ



premium cement