১৬ ফেব্রুয়ারি ২০১৯

মিসরে ব্রাদারহুড নেতা বাদাবিসহ ৬ জনের যাবজ্জীবন

-

সহিংসতায় জড়িত থাকার অভিযোগে মুসলিম ব্রাদারহুডের নেতাসহ ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে মিসরের একটি আদালত।

কায়রো ক্রিমিনাল কোর্ট ব্রাদারহুড নেতা মোহাম্মদ বাদাবি, তার দ্বিতীয় শীর্ষ নেতা খাইরাত আল-শাতের এবং অন্য আরো চার ব্যক্তিকে বুধবার এ সাজা দেয়।

২০১৩ সালে সেনাঅভ্যুত্থানে দেশটির প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি ক্ষমতাচ্যুত হওয়ার পর সংঘটিত সহিংসতার পরিকল্পনা ও গুলি চালানোর অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে।

আদালতটি এ মামলায় সাবেক সংসদ স্পিকার সাদ আল-কাতাতনি এবং সদস্য ইশাম আল-ইরিয়ান ও মোহাম্মদ আল-বেলতাগিকে খালাস দিয়েছে।

মুরসির পতনের পর মিসরীয় কর্তৃপক্ষ দেশব্যাপী নিষ্ঠুর আচরণ করছে। হত্যা করা হয়েছে ব্রাদারহুডের হাজারো নেতাকর্মীকে, জেলে পাঠানো হয়েছে আরো বহু জনকে।


আরো সংবাদ

প্রেসিডেন্ট বনাম অলিম্পিক চ্যাম্পিয়ন লড়াই আকমলকে বিশ্বকাপ দলে চান সাকলাইন-সরফরাজ কাশ্মিরে এবার ভারতীয় সেনাবাহিনীর মেজর নিহত সংরক্ষিত আসনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত যারা নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে বিশ্বসেরা বাংলাদেশী ৫ তরুণ বেসরকারি হজ প্যাকেজ মূল্য ৩ লাখ ৪৫ হাজার ৮০০ টাকা খুলনায় ইবনে সিনা ফার্মাসিউটিক্যালের রিজিওনাল কনফারেন্স শশুরের মৃত্যুর পর জামাই প্রার্থী সংরক্ষিত আসনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ৪৯ নারী এমপি শ্রীনগরে তালাকপ্রাপ্ত স্ত্রীকে বিয়ে পাগলার হুমকি স্ত্রীকে হত্যা করে লাশ পাঠালেন শ্বশুরবাড়ি পাঠালেন উপজেলা ভাইস চেয়ারম্যান

সকল




Hacklink

ofis taşıma