১০ ডিসেম্বর ২০১৮

মিসরে ব্রাদারহুড নেতা বাদাবিসহ ৬ জনের যাবজ্জীবন

-

সহিংসতায় জড়িত থাকার অভিযোগে মুসলিম ব্রাদারহুডের নেতাসহ ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে মিসরের একটি আদালত।

কায়রো ক্রিমিনাল কোর্ট ব্রাদারহুড নেতা মোহাম্মদ বাদাবি, তার দ্বিতীয় শীর্ষ নেতা খাইরাত আল-শাতের এবং অন্য আরো চার ব্যক্তিকে বুধবার এ সাজা দেয়।

২০১৩ সালে সেনাঅভ্যুত্থানে দেশটির প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি ক্ষমতাচ্যুত হওয়ার পর সংঘটিত সহিংসতার পরিকল্পনা ও গুলি চালানোর অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে।

আদালতটি এ মামলায় সাবেক সংসদ স্পিকার সাদ আল-কাতাতনি এবং সদস্য ইশাম আল-ইরিয়ান ও মোহাম্মদ আল-বেলতাগিকে খালাস দিয়েছে।

মুরসির পতনের পর মিসরীয় কর্তৃপক্ষ দেশব্যাপী নিষ্ঠুর আচরণ করছে। হত্যা করা হয়েছে ব্রাদারহুডের হাজারো নেতাকর্মীকে, জেলে পাঠানো হয়েছে আরো বহু জনকে।


আরো সংবাদ

যেসব আসনে ‘ধানের শীষের’ প্রার্থী পরিবর্তন করা হয়েছে (২৮৭৩৪)বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে যারা প্রার্থী হলেন (১৩০২৭)মনোনয়ন না পাওয়া বিএনপির আনিসুল হক বললেন- ব্যক্তি নয় মার্কাই বড় (১১৮১৮)অভিমানে বিএনপি ছাড়লেন মনির খান (১১১৭৬)জোটে ২২ আর উন্মুক্তভাবে ১ আসনে লড়বে জামায়াত (১০৮৭৮)ঢাকা-১৭ আসনে ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ (৯৭০৯)বিএনপির প্রার্থী ও সাবেক প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেমকে লক্ষ্য করে গুলি! (৯২৭০)এত কিছু করেও মির্জা আব্বাসকে ঠেকাতে পারলেন না মেনন (৯২৪৯)বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন খন্দকার মাহবুব (৮৬১২)বিএনপির আরো চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা (৭৯২০)