১০ ডিসেম্বর ২০১৮

আলেপ্পোতে বিদ্রোহীদের গোলার আঘাতে সিরীয় সৈন্য নিহত

-

সিরিয়ার আলেপ্পো প্রদেশে বিদ্রোহীদের গোলার আঘাতে এক সৈন্য নিহত হয়েছেন। বুধবার বিবদমান পক্ষগুলোর মধ্যে বিরোধ মিটমাটে সমন্বয়ের দায়িত্বে নিয়োজিত রাশিয়ান সেন্টারের প্রধান লে. জেনারেল সের্গেই সোলোমাটিন বুধবার সাংবাদিকদের একথা বলেন। খবর তাস’র।

সোলোমাটিন বলেন, ‘বিগত ২৪ ঘন্টায় ইদলিব অঞ্চলে কমপক্ষে একবার অস্ত্রবিরতি লঙ্ঘন করে হামলা চালানো হয়েছে। অবৈধ সশস্ত্র গ্রুপের বিদ্রোহীরা আলেপ্পো প্রদেশের এজ-জিয়ারায় এ হামলা চালায়। এতে সিরিয়ার সশস্ত্র বাহিনীর এক সদস্য নিহত হন।’

তিনি আরো জানান, গত ৯ ডিসেম্বর সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের জারি করা ফরমান অনুযায়ী দেশটির কর্তৃপক্ষ সামরিক বাহিনী থেকে পালিয়ে যাওয়া ব্যক্তিদের সাধারণ ক্ষমা মঞ্জুর করার বিষয়ে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। এই ক্ষমার আওতায় শরণার্থী ও অবৈধ সশস্ত্র গ্রুপের সাবেক সদস্যরাও রয়েছেন।

এই ঘোষণার আওতায় ২০১৮ সালের ৪ ডিসেম্বর পর্যন্ত মোট ১৪ হাজার ৮৫৬ জনকে ক্ষমা করে দেয়া হয়েছে।

সোলোমাটিন আরো বলেন, গত ২৪ ঘন্টায় রাশিয়ার রিকনসিলিয়েশন সেন্টারের প্রতিনিধিরা আলেপ্পোর হেমাত-এজ-ডায়ের এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে।

তিনি বলেন, এই অভিযানে মোট ৫শ’ টি খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে।


আরো সংবাদ

যেসব আসনে ‘ধানের শীষের’ প্রার্থী পরিবর্তন করা হয়েছে (২৮৭৩৪)বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে যারা প্রার্থী হলেন (১৩০২৭)মনোনয়ন না পাওয়া বিএনপির আনিসুল হক বললেন- ব্যক্তি নয় মার্কাই বড় (১১৮১৮)অভিমানে বিএনপি ছাড়লেন মনির খান (১১১৭৬)জোটে ২২ আর উন্মুক্তভাবে ১ আসনে লড়বে জামায়াত (১০৮৭৮)ঢাকা-১৭ আসনে ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ (৯৭০৯)বিএনপির প্রার্থী ও সাবেক প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেমকে লক্ষ্য করে গুলি! (৯২৭০)এত কিছু করেও মির্জা আব্বাসকে ঠেকাতে পারলেন না মেনন (৯২৪৯)বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন খন্দকার মাহবুব (৮৬১২)বিএনপির আরো চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা (৭৯২০)