২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইসরাইলি জঙ্গি বিমান ভূপাতিত করার দাবি সিরিয়ার

ইসরাইলি জঙ্গি বিমান ভূপাতিত করার দাবি সিরিয়ার - ছবি : সংগ্রহ

সিরিয়ার সেনাবাহিনী সেদেশের দক্ষিণাঞ্চলে একটি ইসরাইলি যুদ্ধবিমান ও চারটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করার দাবি করেছে।

সিরিয়ার একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা ‘রিয়া’ জানিয়েছে, “আমাদের আকাশ প্রতিরক্ষা বাহিনী একটি ইসরাইলি যুদ্ধবিমান ও চারটি ক্ষেপণাস্ত্র তাদের লক্ষ্যবস্তুতে পৌঁছার আগেই গুলি করে ভূপাতিত করেছে।”

সূত্রটি বৃহস্পতিবার রাতে আরো বলেছে, সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণে অবস্থিত কিসওয়াহ শহর লক্ষ্য করে ইসরাইল যতগুলো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল তার সবগুলো আকাশেই ধ্বংস করে দেয়া হয়েছে।

অবশ্য ইসরাইলের একজন সেনা মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সের সঙ্গে আলাপকালে ‘রিয়া’য় প্রকাশিত খবরকে ‘ভুয়া’ বলে প্রত্যাখ্যান করেছেন।

সিরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত গণমাধ্যম এর আগে অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে জানিয়েছিল, সেদেশের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কিসওয়াহ শহরের আকাশে শত্রুপক্ষের লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। তবে ওই খবরে কথিত লক্ষ্যবস্তু সম্পর্কে কোনো ব্যাখ্যা দেয়া হয়নি।

অন্য একাধিক সূত্র জানিয়েছে, কিসওয়াহ শহরের নিকটবর্তী হারফা গ্রামে আকাশ থেকে কিছু ধ্বংসাবশেষ পড়েছে। তবে সে ধ্বংসাবশেষ ক্ষেপণাস্ত্রের নাকি যুদ্ধবিমানের সে সম্পর্কে স্পষ্ট কোনো ধারণা পাওয়া যায়নি।
পার্স টুডে


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল