২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

এরদোগানের সাথে দেখা করতে চান বিন সালমান

রজব তাইয়েব এরদোগান ও মোহাম্মাদ বিন সালমান -

সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানেরসাথে সাক্ষাৎ করতে চান। এ ব্যাপারে তিনি এরদোগানকে টেলিফোনে অনুরোধ করেছেন। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু জানিয়েছেন একথা। তবে এ বিষয়ে এরদোগান তাৎক্ষণিক ভাবে সম্মতি না দিয়ে বলেছেন, ‘দেখা যাক’।

আর তুর্কি পররাষ্ট্রমন্ত্রীর কী মত? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সৌদি যুবরাজের সাথে সাক্ষাৎ না করার কোন কারণ নেই প্রেসিডেন্টের।

আগামী ৩০ নভেম্বর থেকে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্স শহরে শিল্পোন্নত ২০টি দেশের জোট (জি টুয়েন্টি) এর দুইদিনব্যাপী ১৩তম শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। ওই সম্মেলনের ফাঁকেই এরদোগানের সাক্ষাৎ চান বিন সালমান।

গত মাসে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা নিয়ে সৌদি আরবের সাথে তুরস্কের সম্পর্কের তিক্ততা শুরু হয়। তুর্কি তদন্তে প্রকাশ পায় যে সৌদি প্রশাসনের উচ্চ পর্যায়ের নির্দেশে খাশোগিকে হত্যা করা হয়েছে। মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ দাবি করে সেই নির্দেশ দাতা যুবরাজ বিন সালমান।

তার পর থেকেই এই ঘটনা নিয়ে ব্যাপক চাপের মধ্যে রয়েছেন যুবরাজ।

কাভুসোগলুও বলেছেন, হত্যাকারীরা কারও নির্দেশ ছাড়া কাজ করেনি। কিন্তু প্রমাণ ছাড়া আমরা কিছুই বলতে পারি না। তবে এটা অবশ্যই পূর্বপরিকল্পিত ছিলো।


আরো সংবাদ



premium cement
টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ

সকল