২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জর্ডানে বন্যায় শিশুসহ নিহত ১৮

-

বৃষ্টির পর তাৎক্ষণিক বন্যায় নিখোঁজদের সন্ধানে ডেড সি রিসোর্ট এলাকায় জোর উদ্ধার তৎপরতা চালাচ্ছেন জর্ডানের জরুরি বিভাগের কর্মীরা। বৃহস্পতিবারের এ বন্যায় কর্তৃপক্ষ অন্তত ১৮ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে বলে জানিয়েছে রয়টার্স।

মৃতদের বেশিরভাগই পিকনিকে বের হওয়া স্কুলশিক্ষার্থী। বন্যায় ভেসে যাওয়াদের উদ্ধারে হেলিকপ্টার ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। জীবিতদের খোঁজে ডুবুরিরাও চালাচ্ছে একের পর এক অভিযান।

শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ৩৭ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে জর্ডানের বেসামরিক প্রতিরক্ষা সূত্র।
মৌসুমী বৃষ্টির পর হুট করে দেখা দেওয়া বন্যা ৪৪ শিশু ও তাদের শিক্ষকদের বহন করা একটি বাসকে ভাসিয়ে নিয়ে যায়, রাষ্ট্রীয় টেলিভিশনকে এমনটাই জানিয়েছেন দেশটির পুলিশ প্রধান ব্রিগেডিয়ার জেনারেল ফরিদ আল শারা।
শিক্ষক-শিক্ষার্থীরা ওই বাসে করে ডেড সি রিসোর্ট এলাকার পর্যটকধন্য এলাকায় পিকনিকে যাচ্ছিল।

বাজে আবহাওয়ার কারণে ডেড সি এলাকায় ভ্রমণে জর্ডানের শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা ছিল। নিষেধাজ্ঞা অমান্য করেই স্কুলটি ওই এলাকার দিকে গিয়েছিল বলে ধারণা প্রধানমন্ত্রী ওমার রাজাজের।

হাসপাতাল সূত্রগুলো এখনো অনেকেই নিখোঁজ বলে জানিয়েছে। তুমুল বৃষ্টিতে ডেড সি সংশ্লিষ্ট একটি বাঁধের সেতুও ভেঙে পড়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

উদ্ধারকাজে সহযোগিতা করতে পার্শ্ববর্তী দেশ ইসরায়েল হেলিকপ্টার পাঠিয়েছে। আম্মানের অনুরোধে ডেড সির জর্ডান অংশে অভিযানে সহযোগিতা করা হচ্ছে বলে বিবৃতিতে জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী।


আরো সংবাদ



premium cement