১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইরানে সামরিক কুচকাওয়াজে ব্ন্দুক হামলা

ইরানের সামরিক বাহিনীর কুচকাওয়াজ - ছবি : সংগ্রহ

ইসলামি প্রজাতন্ত্র ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আহওয়াজ শহরে শনিবার সামরিক বাহিনীর প্যারেড ও কুচকাওয়াজ চলাকালে বন্দুকধারীদের হামলায় কয়েকজন হতাহত হয়েছে। জাতীয় প্রতিরক্ষা সপ্তাহ উপলক্ষে এ প্যারেডের আয়োজন করা হয়েছিল। খবর পার্স টুডের।

বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, বন্দুকধারীরা প্যারেড প্রাঙ্গণে ঢুকতে না পেরে দূর থেকে গুলি চালায়। এর ফলে হতাহতের এ ঘটনা ঘটে। কুচকাওয়াজ অনুষ্ঠানের জন্য স্থাপিত মঞ্চ লক্ষ্য করেও তারা গুলি চালিয়েছে। হামলার পর হামলাকারীরা পালিয়ে যেতে সমর্থ হয়েছে। তবে তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

ইরানের রাষ্ট্রীয় টিভি চ্যানেলের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, এই হামলায় কয়েকজন নিহত হয়েছে। আহত হয়েছে অনেকে। তবে হতাততের সংখ্যা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। টিভি চ্যানেলটির এক প্রতিনিধি জানিয়েছেন, ‘কুচাকওয়াজ চলাকালে পিছন থেকে কয়েকজন বন্দুকধারী হামলা চালায়। বেশ কয়েকজন হতাহত হয়েছে।’

আশির দশকের ইরান-ইরাক যুদ্ধের স্মরণ উপলক্ষ্যে কুচাকওয়াজটির আয়োজন করা হয়েছিলো। ১৯৮০ থেকে ১৯৮৮ পর্যন্ত স্থায়ী হয়েছিলো যুদ্ধটি। ইরানের রাষ্ট্রীয় টিভি চ্যানেলে হামলাকারীদের উগ্রপন্থী গোষ্ঠি আইএসের সদস্য বলে দাবি করা হয়েছে।
প্রচারিত ভিডিওতে দেখা গেছে হতাহত অনেকেই মাটিতে পড়ে আছে, তাদের ‍উদ্ধারে তৎপরতা চলছে।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল

সকল