২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আবুধাবিতে উড়বে ইসরাইলি পতাকা!

আবুধাবিতে উড়বে ইসরাইলি পতাকা! - সংগৃহীত

খুব শিগগিরই সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ইসরাইলি পতাকা উড়বে বলে জানিয়েছেন ইসরাইলের সংস্কৃতি ও ক্রীড়া মন্ত্রী মিরি রেগেব।

ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক করার অংশ হিসেবে সংযুক্ত আরব আমিরাত সরকার আবুধাবিতে অনুষ্ঠেয় আন্তর্জাতিক জুডু প্রতিযোগিতায় ইসরাইলি জুডু দলকে অংশগ্রহণের সুযোগ দিয়েছে।

ইসরাইলি এ মন্ত্রী বলেন, আবুধাবিতে প্রতিযোগিতায় অংশ নিয়ে ইসরাইল টিম বিজয়ী হবে। সেখানে আনুষ্ঠানিকভাবেই ইসরাইলি পতাকা উড়বে ও জাতীয় সঙ্গীত বাজবে।

সংযুক্ত আরব আমিরাত বহু দিন ধরেই দখলদার ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক করার জন্য সব ধরণের তৎপরতা চালিয়ে আসছে। এর আগেও তেল আবিবে সাইকেল প্রতিযোগিতায় অংশ নিয়েছে আরব আমিরাত।

আবুধাবির মসজিদে নরেন্দ্র মোদি

১৭ আগস্ট ২০১৫

দু’দিনের সফরে আবুধাবি পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে পৌঁছেই বিখ্যাত শেখ জায়েদ মসজিদ ঘুরে দেখলেন তিনি।

রোববার আবুধাবি পৌঁছন মোদি। প্রথাভেঙে বিমানবন্দরে নরেন্দ্র মোদিকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন আবু ধাবির যুবরাজ শেখ মহম্মদ বিন জায়েদ অল নাইয়ান ও তার পাঁচ ভাই। ৩৪ বছর বাদে কোনো ভারতীয় প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাত সফরে গেলেন।

আবুধাবি পৌঁছেই বিখ্যাত শেখ জায়েদ মসজিদে যান ভারতের প্রধানমন্ত্রী। বিশ্বের তৃতীয় বৃহত্তম এই মসজিদ ঘুরে দেখেন মোদি। আর এর মাধ্যমেই প্রথমবার কোনো মসজিদে পা রেখে এর গঠনশৈলী সম্পর্কে বিস্তারিত খোঁজখবর নেন নমো।

উল্লেখ্য, ১৯৯২ সালের বাবরি মসজিদ ভাঙার সঙ্গে মোদির সম্পর্ক আছে বলে অভিযোগ রয়েছে। তার আগে ১৯৯০ সালে সোমনাথ মন্দির থেকে রথযাত্রা আয়োজনে তার সক্রিয় ভূমিকা ছিল। এই রথযাত্রায় যে প্রচারণা চালানো হয়, সেটাই পরবর্তীকালে বাবরি মসজিদ ধ্বংসে প্ররোচনা দেয়।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল