১৯ সেপ্টেম্বর ২০১৮

ইরাকের আধা-সামরিক বাহিনীর প্রধান বরখাস্ত

-

ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-এবাদি দেশটির শক্তিশালী হাশেদ আল-শাবি আধা-সামরিক বাহিনীর প্রধানকে বৃহস্পতিবার বরখাস্ত করেছেন। বাহিনীটি ইসলামিক স্টেট গ্রুপের জিহাদিদের পরাজিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। খবর এএফপি’র।

এক বিবৃতিতে প্রধানমন্ত্রী রাজনৈতিক বিভিন্ন বিষয়ে পক্ষপাতিত্ব করায় এ বাহিনীর প্রদান ফালিহ আলফায়াদকে অভিযুক্ত করেন। আর এটা নিরাপত্তা ও গোয়েন্দা বাহিনীর সদস্যদের জন্য প্রযোজ্য নিরপেক্ষতা আইনের লঙ্ঘন।

এ কারণে ৬২ বছর বয়সী আলফায়াদকে তার পদ থেকে বরখাস্ত করা হয়েছে। তিনি জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এই পদ থেকে ও তাকে অপসারণ করা হয়েছে।

আলাফায়াদ দেশের নির্বাচন নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাদি আল-আমেরির সঙ্গে কথা বলছেন বলে প্রধানমন্ত্রী সন্দেহ করছেন। এমন সন্দেহের প্রেক্ষিতে তাকে বরখাস্ত করা হলো বলে ধারণা করা হচ্ছে।


আরো সংবাদ

মাশরাফিদের এবারের টার্গেট আফগানিস্তান নির্বাচনকালীন সরকারে পার্লামেন্টের বাইরের কেউ থাকবে না : কাদের গৃহবধূকে ধর্ষণের পর ভিডিও ছড়িয়ে সাবেক ইউপি সদস্য গ্রেফতার সাংবাদিকতা পেশাকে দেশের বৃহত্তর স্বার্থে ব্যবহারে প্রধানমন্ত্রীর আহ্বান শ্রীমঙ্গলে সড়কে গাছ ফেলে ডাকাতি বিশাল অঙ্কের টাকা হাতিয়ে নিতেই ইভিএম প্রকল্প : রিজভী পাকিস্তানের চেয়ে ভারতকে কেন বেশি সুবিধা দিচ্ছে আইসিসি? কুলাউড়ায় নিখোঁজের ১০ ঘণ্টা পর যুবদল নেতার লাশ উদ্ধার মোহাম্মাদ আমিরকে ২৫টি প্রশ্ন ও উত্তর খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা দাবিতে ঢাবি সাদাদলের মানববন্ধন সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

সকল