১৮ ফেব্রুয়ারি ২০১৯

ইরান ও হাউছি হামলায় ইয়েমেনে ১, ৩৭২ শিশু নিহত হয়েছে

ইরান ও হাউছি হামলায় ইয়েমেনে ১, ৩৭২ শিশু নিহত হয়েছে - সংগৃহীত

উর্দ্ধতন একজন ইয়েমেনি কর্মকর্তা বলেছেন, ২০১৪ সালে ইয়েমেনে যুদ্ধ শুরু হওয়ার পর ইরান ও ইরানপন্থী হাউছি বিদ্রোহীরা ১হাজার ৩৭২জন শিশু ও ৮১৪জন মহিলাকে নির্মমভাবে হত্যা করছে। ইয়েমেন সরকারের পক্ষ থেকে এটাই প্রথমবারের মতো শিশুও মহিলা মৃত্যুর তালিকা প্রকাশ।

ইয়েমেনের মানবাধিকার বিষয়ক মন্ত্রী মুহাম্মদ আসগর বলেছেন, ‘চলতি বছরের মার্চ থেকে আগষ্টের মধ্যে শতশত শিশু ও নারীকে হত্যা করা হয়েছে।’ তিনি বলেন, নিহতদের নাম ও অন্যান্য তথ্যাদি মন্ত্রণালয়ের মধ্যে আছে, যা শিগগিরই প্রকাশ করা হবে।

আসগর সৌদি আরব ও আরব জোটের প্রশংসা করে বলেন, জাতিসংঘের ২০১৮ সালের লক্ষ্যমাত্রা ঠিক রেখে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত ইতোমধ্যে অর্ধেকের বেশি মানবিক ত্রাণ ও সহযোগিতা প্রদান করেছে।

রিয়াদের মানবিক সহায়তা বৃদ্ধির প্রসঙ্গটি উল্লেখ করে তিনি বলেন,‘ইয়েমেনের ধষে পড়া অর্থনৈতিক অবস্থা সবল করতে সৌদি আরব আরো দুই মিলিয়ন মার্কিন ডলার ঋণ প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে।

দেখুন:

আরো সংবাদ

রেটিং বাঁচাতে তৃতীয় ওয়ানডে জিততেই হবে বাংলাদেশ জাতীয় স্বার্থকে প্রাধান্য দেয়ার জন্য গণমাধ্যমের প্রতি রাষ্ট্রপতির আহবান মুক্তিপণের দাবিতে স্কুলছাত্রকে অপহরণ, পরে হত্যা গণশুনানি সফল করার প্রস্তুতি গ্রহণ করছে ঐক্যফ্রন্ট মান্দায় সড়ক দুর্ঘটনায় ৩জন নিহত, বাসে আগুন পাকিস্তানকে আমরা বিশ্বাস করি : সৌদি যুবরাজ `সরকারের তোষামোদি নীতি তিস্তার ন্যায্য হিস্যার বিষয়টি হারাতে বসেছে' 'মকবুল আহমাদ আমীর পদে থাকতে চাচ্ছেন না, তিনি পদত্যাগ করতে চাচ্ছেন' প্রতিবেদন সম্পর্কে জামায়াতের বক্তব্য ‘নির্বাচনের রেশ না কাটতেই হকারদের পেটে লাথি মারা শুরু’ ভারতকে কঠিন জবাব পাকিস্তানের মাহমুদুলের সেঞ্চুরিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

সকল




Hacklink

ofis taşıma

canli radyo dinle

Yabanci Dil Seslendirme