২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইরান ও হাউছি হামলায় ইয়েমেনে ১, ৩৭২ শিশু নিহত হয়েছে

ইরান ও হাউছি হামলায় ইয়েমেনে ১, ৩৭২ শিশু নিহত হয়েছে - সংগৃহীত

উর্দ্ধতন একজন ইয়েমেনি কর্মকর্তা বলেছেন, ২০১৪ সালে ইয়েমেনে যুদ্ধ শুরু হওয়ার পর ইরান ও ইরানপন্থী হাউছি বিদ্রোহীরা ১হাজার ৩৭২জন শিশু ও ৮১৪জন মহিলাকে নির্মমভাবে হত্যা করছে। ইয়েমেন সরকারের পক্ষ থেকে এটাই প্রথমবারের মতো শিশুও মহিলা মৃত্যুর তালিকা প্রকাশ।

ইয়েমেনের মানবাধিকার বিষয়ক মন্ত্রী মুহাম্মদ আসগর বলেছেন, ‘চলতি বছরের মার্চ থেকে আগষ্টের মধ্যে শতশত শিশু ও নারীকে হত্যা করা হয়েছে।’ তিনি বলেন, নিহতদের নাম ও অন্যান্য তথ্যাদি মন্ত্রণালয়ের মধ্যে আছে, যা শিগগিরই প্রকাশ করা হবে।

আসগর সৌদি আরব ও আরব জোটের প্রশংসা করে বলেন, জাতিসংঘের ২০১৮ সালের লক্ষ্যমাত্রা ঠিক রেখে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত ইতোমধ্যে অর্ধেকের বেশি মানবিক ত্রাণ ও সহযোগিতা প্রদান করেছে।

রিয়াদের মানবিক সহায়তা বৃদ্ধির প্রসঙ্গটি উল্লেখ করে তিনি বলেন,‘ইয়েমেনের ধষে পড়া অর্থনৈতিক অবস্থা সবল করতে সৌদি আরব আরো দুই মিলিয়ন মার্কিন ডলার ঋণ প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে।

দেখুন:

আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল