২৩ ফেব্রুয়ারি ২০১৯

সেনাবাহিনী পরিচালিত শতাধিক প্রতিষ্ঠান বন্ধ করে দিল ইরান

ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতেমি - ছবি : আনাদোলু

সামরিক বাহিনীর অধীনে পরিচালিত ১৩০টির বেশি প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়। দেশটির প্রতিরক্ষামন্ত্রী আমির হাতেমি সোমবার জানিয়েছেন একথা।

এক বিবৃতিতে মন্ত্রী বলেন, বন্ধ করে দেয়া কোম্পানিগুলো পরিবহন, জ্বালানি ও অবকাঠামো নির্মাণ খাত সংশ্লিষ্ট কাজ করতো। তিনি বলেন, এছাড়া ওয়াগন পার্স ও ইরান এয়ার ট্যুরস নামক দুটি প্রতিষ্ঠানের শেয়ার ছেড়ে দিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

ইরানের ট্রেন প্রস্তুতকারক কোম্পানি ওয়াগন পার্স ট্রেনের বিভিন্ন সামগ্রী ছাড়া বিমান যন্ত্রাংশ তৈরি করে। আর ইরান এয়ার ট্যুরস তেহরান ভিত্তিক বিমান সংস্থা।

আমির হাতেমি বলেন, অর্থনৈতিক খাতে সেনাবাহিনীর ভুমিকা কমাতে এই উদ্যোগ নেয়া হয়েছে। একই সাথে তিনি মনে করিয়ে দেন যে, আগের সরকারগুলোও সেনাবাহিনীর অধীনে পরিচালিত অনেক প্রতিষ্ঠান বেসরকারি খাতে ছেড়ে দিয়েছে।

ইরানি প্রতিরক্ষামন্ত্রী জানান, সেনাবাহিনীর অধীনে পরিচালিত কোম্পানিগুলোর মধ্য থেকে ৭২ শতাংশ বেসরকারি খাতে ছেড়ে দিতে প্রস্তুত আছে। এ বছরের জানুয়ারিতে দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি সেনাবাহিনীকে অর্থনৈতিক খাত থেকে প্রত্যাহারের নির্দেশ দেন, সেই নির্দেশের আলোকেই এই পদক্ষেপ নিয়েছে ইরান।


আরো সংবাদ

টুইটারের সহ-প্রতিষ্ঠাতা ইভান উইলিয়ামসের পদত্যাগ গুপ্তচর বৃত্তির অভিযোগে দুই সিনিয়র পাকিস্তানি সেনা কর্মকর্তার কোর্ট মার্শাল বেঙ্গালুরুর বিমান প্রদর্শনীতে ভয়াবহ অগ্নিকাণ্ড : পুড়ে গেছে ১০০ গাড়ি স্বেচ্ছাসেবক লীগ নেতার হয়ে পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে কলেজছাত্র আটক পাকিস্তানি শিল্পীদের বাদ দিলে ভারত ছাড়বেন শাহরুখ! হজে প্রবাসী স্বেচ্ছাসেবক নিয়োগ ও ওমরায় প্রাক-নিবন্ধনের বিধান ওয়েব সাইট হ্যাকার গ্রুপের ২ সদস্য গ্রেফতার হবিগঞ্জে চরে মাটিচাপায় শ্রমিক নিহত, আহত ৪ ভেনিজুয়েলা সীমান্তে সেনাবাহিনীর গুলিতে নিহত ২ : যুক্তরাষ্ট্রের নিন্দা ১৬ বছর পর আল আকসার বাবুর রহমায় ফিলিস্তিনিদের জুমা আদায় চকবাজারের অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় জাতিসঙ্ঘ মহাসচিবের শোক

সকল




Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme