২৪ আগস্ট ২০১৯

সিরিয়ার ইদলিবে বিস্ফোরণে শিশুসহ নিহত ৩৯

-

সিরিয়ার উত্তর-পশ্চিমের বিদ্রোহী অধ্যুষিত প্রদেশ ইদলিবে এক বিস্ফোরণে ১২ শিশুসহ নিহত হয়েছে অন্তত ৩৯ জন।

বলা হচ্ছে, সারমাদা শহরে অবস্থিত ঐ ভবনে একজন অস্ত্র চোরচালানকারীর গোলাবারুদ মজুদ করা ছিল।

একজন পর্যবেক্ষক ও সংবাদদাতাদের মতে, এখনো অনেকে নিখোঁজ রয়েছেন। খবর বিবিসির।

সিরিয়ার শেষ বিদ্রোহী অধ্যুষিত এলাকা ইদলিব। সিরিয় সেনাবাহিনীর পরবর্তী লক্ষ্য মনে করা হচ্ছে এটিকে।

রাশিয়া এবং ইরান সমর্থিত সিরীয় সরকার গত কয়েক মাসে দেশের ভেতরে বিদ্রোহী ও ইসলামপন্থীদের বিরুদ্ধে কঠোর অভিযান চালায়।

সংবাদ সংস্থা এএফপি’র একজন প্রতিনিধি জানায়, রোববার সারমাদা শহরের উদ্ধারকর্মীরা বুলডোজার ব্যবহার করে ধ্বংসস্তূপের নিচ থেকে আটকে পড়া মানুষ উদ্ধার করে।

ইদলিবের বেসামরিক প্রতিরক্ষা দলের একজন সদস্য জানান, ‘বহু বেসামরিক নাগরিকসহ অনেকগুলো ভবন রীতিমতো গুড়িয়ে দেয়া হয়েছে।’

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে এখনো অনেক মানুষ নিখোঁজ রয়েছে।

ধরাণা করা হচ্ছে, ওইসব ভবনে থাকা অধিকাংশ মানুষই বিদ্রোহী যোদ্ধাদের পরিবারের সদস্য, যারা অন্যান্য এলাকা থেকে পালিয়ে ইদলিবে আশ্রয় নিয়েছিলেন।


আরো সংবাদ

খালেদা জিয়ার মুক্তি মানে গণতন্ত্র ও স্বাধীনতার মুক্তি : সেলিমা রহমান কাশ্মিরে যাচ্ছেন রাহুল গান্ধী আমাজনে আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন করছে ব্রাজিল ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে হিন্দু যুবক গ্রেফতার এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জে আপিল দায়ের টুনির বাড়িতে কেন গেলেন মাশরাফি গ্রেনেড হামলার আসামীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে : কাদের উত্তর কোরিয়ার নতুন করে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ বাঁচার জন্যে একটু সহানুভূতি চায় ক্যান্সারে আক্রান্ত সাদিয়া ষড়যন্ত্র সামনে আরো ব্যাপক আকার ধারণ করবে : শামীম ওসমান যুবলীগ নেতা হত্যায় অভিযুক্ত ২ রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

সকল

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet