২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইরানকে পৃথিবী থেকে উধাও করে দেয়া উচিৎ : ইসরাইল

ইরানকে পৃথিবী থেকে উধাও করে দেয়া উচিৎ : ইসরাইল - সংগৃহীত

ইরানকে পৃথিবী থেকে উধাও করে দেয়া উচিৎ বলে মন্তব্য করেছেন ইসরাইলের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী গিলাদ এরদান।

সম্প্রতি ইসরাইলের এক রেডিওকে দেয়া সাক্ষাৎকারে এ মন্তব্য করেন তিনি।

একইসাথে তিনি ইরানের ওপর আবারো নিষেধাজ্ঞা আরোপ করায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তকে স্বাগত জানান। এসময় নিষেধাজ্ঞা আরোপের পাশাপাশি সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সই করা পরমাণু চুক্তি পরিবর্তন করে নতুন করে চুক্তি করা উচিৎ বলেও মত দেন এরদান। 

এর আগে, ইরানের ওপর আবারো মার্কিন নিষেধাজ্ঞা আরোপে ট্রাম্পের সিদ্ধান্তকে স্বাগত জানান ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত ইসরাইল
 ০৯ আগস্ট ২০১৮

ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী এভিগদোর লিবারম্যান বলেছেন, আমরা দেখতে পাচ্ছি যে, সিরিয়ার সেনারা সিরিয়ার সমস্ত ভূমি পুনরুদ্ধারে সন্তুষ্ট নয় বরং তারা এর বাইরেও কিছু চায়। আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি এবং যেকেনো পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত। 

ইসরাইল অধিকৃত গোলান মালভূমি পরিদর্শনের সময় লিবারম্যান সাংবাদিকদের কাছে এসব কথা বলেন। 

তিনি স্বীকার করেছেন, গত সাত বছরে বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের সশস্ত্র সহিংসতার ফলে সিরিয়ার সরকার যেসব ভূখণ্ড হারিয়েছিল তা পুনরুদ্ধার করছে। তিনি বলেছেন, সঙ্কট শুরুর আগের মতো ভয়ংকরভাবে সিরিয়ার সরকার সেনা সমাবেশ ঘটাচ্ছে।

তিনি বলেন, সিরিয়ার সেনারা শুধু ভূমিই উদ্ধার করছে না বরং তারা তাদের শক্তি পুনর্গঠিত করে তুলছে। গোলান মালিভূমিতে তিনি ইসরাইলি সেনাদের একটি মহড়াও পরিদর্শন করেন।

চলতি মাসের প্রথম দিকে লিবারম্যান বলেছিলেন, প্রেসিডেন্ট বাশার আল-আসাদ হারানো ভূমি পুনরুদ্ধার করছেন এবং দেশে স্থিতিশীলতা ফিরিয়ে আনছেন।

আবারো বেপরোয়া ইসরাইল

২৩ জুলাই ২০১৮

সিরিয়ার মধ্যাঞ্চলীয় হামা প্রদেশের একটি সেনা অবস্থানে হামলা চালিয়েছে ইসরাইল। সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন এ খবর দিয়েছে।

টেলিভিশনের সংক্ষিপ্ত খবরে এ সম্পর্কে বিস্তারিত তথ্য দেয়া হয়নি; শুধু বলা হয়েছে- রোববার সন্ধ্যায় ইসরাইল মাসইয়াফ শহরে হামলা চালায় এবং এতে বস্তুগত ক্ষয়ক্ষতি হয়েছে। সেনাবাহিনীর বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা-ও  খবরটি নিশ্চিত করেছে।

একটি সেনাসূত্র বলেছে, দারা ও কুনেইত্রা প্রদেশে উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর পতনের ঘটনা ধামাচাপা দেয়ার জন্যই ইসরাইলের সেনারা এ হামলা চালিয়েছে।

এদিকে, ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস দাবি করেছে যে, ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র তৈরির একটি কারখানার ওপর ইসরাইল ওই হামলা চালায়। মাসইয়াফ শহরে সরকারের একটি বৈজ্ঞানিক গবেষণার কেন্দ্র রয়েছে এবং গত বছরের সেপ্টেম্বর মাসেও সেখানে হামলা চালানো হয়।

সাম্প্রতিক মাসগুলোতে ইসরাইল সিরিয়ার ওপর হামলা জোরদার করেছে। তবে সিরিয়া অনেক হামলা প্রতিহত করেছে এবং কখনো কখনো পাল্টা হামলা চালিয়েছে।


আরো সংবাদ



premium cement
বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

সকল