২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফিলিস্তিনিদের নীরবে হত্যা করতে চায় ইসরাইল!

ফিলিস্তিনিদের নীরবে হত্যা করতে চায় ইসরাইল! - সংগৃহীত

চলতি সপ্তাহে ইসরাইলের পার্লামেন্ট নেসেটে 'ফেসবুক বিল' নামের একটি আইনের অনুমোদন দেওয়া হয়েছে। এই আইনের ভিত্তিতে সন্ত্রাস উসকে দেয় এমন কোনো বিষয় মুছে ফেলতে ফেসবুক, গুগলসহ অন্যান্য ইন্টারনেট জায়ান্টকে অনুরোধ জানাতে পারবে ইসরাইলি কর্তৃপক্ষ।

মঙ্গলবার নেসেট অপর একটি আইন পাস করেছে যার মাধ্যমে মানবাধিকার সংস্থাগুলোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারবে দেশটি। কারণ, ওই মানবাধিকার সংস্থাগুলো ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি সেনাদের দমনপীড়নের বিষয়টি প্রকাশ করছে বলে মনে করছে ইসরাইল। 

এই নতুন আইনের বিষয়ে ইসরাইলি শিক্ষামন্ত্রী নাফতালি বেনেট জানান, যারা ইসরাইল রাষ্ট্রের বিরুদ্ধে কাজ করছে তারাই এই আইনের লক্ষ্যবস্তু। শিক্ষামন্ত্রী নাফতালি বেনেটই ওই আইনটির বিষয়ে উদ্যোগ নিয়েছেন । 

নাফতালি বেনেট বলছেন, যেসব সাবেক ইসরাইলি সেনা ফিলিস্তিনিদের ওপর নিপীড়ন ও নির্মম আচরণ করেছে তাদের সাক্ষাৎকার নিয়ে ইসরাইলি এনজিওগুলো গর্হিত কাজ করছে। তারা আমাদের গোপনীয়তা ফাঁস করে দিচ্ছে। 

ইসরাইল প্রতিদিনই ফিলিস্তিনিদের ওপর নিপীড়ন চালাচ্ছে। পর্যবেক্ষকরা বলছেন, ইসরাইলি বর্বরতার তথ্য বহির্বিশ্ব যাতে অবগত না হতে পারে সেজন্যই ইসরাইলের ওই প্রচেষ্টা। আর এর মূল উদ্দেশ্য হলো নিরবে ফিলিস্তিনিদের ওপর নিপীড়ন চালিয়ে যাওয়া এবং তাদের হত্যা করা। 

গাজা দখলের মহড়ায় ইসরাইল, যুদ্ধ চাপিয়ে দেয়ার হুমকি

দফায় দফায় সামরিক মহড়া চালাচ্ছে ইসরাইল। একে দৃশ্যত ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকা দখলের সব মহড়া বলে মনে করা হচ্ছে।  রোববার থেকে সামরিক মহড়া শুরু হয়েছে এবং পুরো সপ্তাহ ধরে এ মহড়া চলবে বলে ধারণা করছে ইসরাইলের গণমাধ্যম।

ইসরাইলের ওয়ালা নিউজ ওয়েবসাইটের খবর অনুসারে, ইসরাইলের সেনাদের ১৬২তম আর্মড ডিভিশনের নেতৃত্বে একটি মহড়া অনুষ্ঠিত হবে এবং এটি হবে গাজা দখলের মহড়া।  

মহড়া শুরুর আগের দিন ইসরাইলি সামরিক বাহিনী গাজা উপত্যকায় ব্যাপক বোমাবর্ষণ করে। বলা হচ্ছে- ২০১৪ সালের যুদ্ধের পর এটাই সবচেয়ে বড় ধরনের বিমান হামলা।

এ হামলার পর মধ্যপ্রাচ্য বিষয়ক জাতিসংঘের বিশেষ দূত নিকোলাই ম্লাদেনভ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরাইল এবং গাজা উপত্যকা যুদ্ধের দ্বারপ্রান্তে রয়েছে। বেশ কিছু দিন থেকে ইসরাইল গাজার ওপর পূর্ণাঙ্গ যুদ্ধ চাপিয়ে দেয়ার হুমকি দিয়ে আসছে।

 


আরো সংবাদ



premium cement