২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পরাজয়ে অসহায় ইসরাইলিরা!

পরাজয়ে অসহায় ইসরাইলিরা! - সংগৃহীত

ইসরাইল ফিলিস্তিনি ঘুড়ির কাছে পরাজিত হয়েছে বলে স্বীকার করেছেন লেবার পার্টির প্রধান এভি গ্যাবি।তিনি বলেছেন, উন্নত সমরাস্ত্রের অধিকারী হওয়া সত্ত্বেও ঘুড়ি মোকাবেলা করতে পারছে না সরকার ও সামরিক বাহিনী। এটা ইসরাইলের জন্য বড় পরাজয়।

এর আগেও ইসরাইলি গণমাধ্যমের খবরে স্বীকার করা হয়েছে, গাজা থেকে উড়ে যাওয়া ঘুড়ির সামনে অসহায় হয়ে পড়েছে ইসরাইলিরা। ঘুড়ি মোকাবেলায় বিশেষ ড্রোন তৈরি করেও পরিস্থিতি সামাল দিতে পারছে না তারা।

ইসরাইলের রাষ্ট্রীয় টিভির প্রতিবেদনে বলা হয়েছে, গাজা থেকে উড়ে আসা শত শত ঘুড়ি ধ্বংস করা যাচ্ছে না। ইসরাইলি ড্রোনগুলো আকাশেই ঘুড়িগুলোকে ধ্বংস করে দেওয়ার চেষ্টা করছে কিন্তু সব ঘুড়ি ধ্বংস করা সম্ভব হচ্ছে না। কারণ উড়ে আসা ঘুড়ির সংখ্যা অনেক।

আয়রন ডোমের ব্যর্থতায় লজ্জিত ইসরাইল

ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা 'আয়রন ডোম' আবারো চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে স্বীকার করেছে  ইসরাইল।

ইসরাইলি সেনাবাহিনী রোববার জানিয়েছে, শনিবার ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামীরা ইসরাইলের উপশহরগুলো লক্ষ্য করে ১৭৪টি রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এর মধ্যে মাত্র ৩০টি রকেট ও ক্ষেপণাস্ত্রকে ধ্বংস করতে সক্ষম হয়েছে 'আয়রন ডোম'।

গাজা থেকে নিক্ষিপ্ত রকেট ও ক্ষেপণাস্ত্রগুলোর অধিকাংশই গাজা সীমান্তের কাছে ইসরাইলের উপশহরগুলোতে আঘাত হেনেছে।

ইসরাইলি মিডিয়া ক্ষয়ক্ষতির খবর সেন্সর করলেও সিদরুত উপশহরে তিন ইসরাইলি সেনা আহত হওয়ার খবর ফাঁস হয়ে গেছে। ইসরাইলি সেনাবাহিনীও পরবর্তীতে এ খবরের সত্যতা স্বীকার করেছে।

ইসরাইল আরো বলেছে, তারা গাজা উপত্যকায় হামাসসহ বিভিন্ন প্রতিরোধ সংগঠনের ৪০টিরও বেশি অবস্থানে হামলা চালিয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় শনিবারের ইসরাইলি হামলায় অন্তত দুই ফিলিস্তিনি শহীদ ও ২৫ জন আহত হয়েছে।

এর আগে গত শুক্রবার গাজায় ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর হামলা চালায় ইসরাইলি বাহিনী। ওই হামলাতে শহীদ হন ১৫ ও ১৮ বছর বয়সী দুই ফিলিস্তিনি তরুণ।


আরো সংবাদ



premium cement
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত

সকল