২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলের ধ্বংস অনিবার্য: ইরান

ইসরাইলের ধ্বংস অনিবার্য: ইরান - সংগৃহীত

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনী বলেছেন, ইসরাইলের প্রধান সমস্যা হচ্ছে এই সরকারের কোনো বৈধতা নেই; আর অবৈধভাবে যে সরকারের জন্ম হয়েছে সব মুসলিম জাতির প্রচেষ্টায় এবং আল্লাহর ইচ্ছায় তা নিশ্চিতভাবে ধ্বংস হবে।

সম্প্রতি ঈদুল ফিতরের নামাজ শেষে সর্বস্তরের জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।  ঈদের নামাজ শেষে উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের পাশাপাশি কয়েক হাজার সাধারণ মানুষ সর্বোচ্চ নেতার সঙ্গে সাক্ষাৎ করতে যান।

এ সময় তিনি বলেন, বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তি বর্তমানে মুসলিম দেশগুলোর সরকার ও জনগণের মধ্যে বিভিদ সৃষ্টির কাজে সর্বশক্তি নিয়োগ করেছে। এই ষড়যন্ত্র নস্যাত করার একমাত্র উপায় হচ্ছে মুসলিম উম্মাহর মধ্যে ঐক্য ও সংহতি জোরদার করা।

আয়াতুল্লাহ খামেনী বলেন, ফিলিস্তিন জবরদখল করে অবৈধ রাষ্ট্র ইসরাইল প্রতিষ্ঠার অন্যতম প্রধান উদ্দেশ্য ছিল মুসলিম উম্মাহর ঐক্যে ফাটল সৃষ্টি করা। কিন্তু ঐতিহাসিক অভিজ্ঞতায় বোঝা যায়, যে সরকার বৈধতার সংকটে থাকে তা চিরকাল টিকে থাকতে পারে না।

তিনি আরো বলেন, কিছু নতজানু আরব সরকারের পক্ষ থেকে ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা করা কিংবা জেরুসালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরের ঘটনা ইহুদিবাদী সরকারকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে পারবে না।  

তিনি ফিলিস্তিন সংকট সমাধানে ইরানের পুরনো অবস্থানের পুনরাবৃত্তি করে বলেন, মুসলমান, খ্রিস্টান ও ইহুদি নির্বিশেষে প্রকৃত ফিলিস্তিনি নাগরিকদের মধ্যে গণভোট আয়োজনের মাধ্যমে এ সংকটের সমাধান করতে হবে। অদূর ভবিষ্যতে এরকম একটি গণভোটের মাধ্যমে ফিলিস্তিনের প্রকৃত সরকার প্রতিষ্ঠা হবে এবং এর ফলে স্বয়ংক্রিয়ভাবে অবৈধ ইসরাইল সরকারের পতন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সর্বোচ্চ ইরানি নেতার বক্তব্যের বাস্তবতা

ইসরাইলের ধ্বংস হওয়া যে অনিবার্য তা আবারও বেশ জোর দিয়ে বলেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনী।

তিনি বলেছেন, অবৈধভাবে জন্ম-নেয়া ইসরাইল ধ্বংস হবে সব মুসলিম জাতির প্রচেষ্টায় এবং আল্লাহর ইচ্ছায় তা অনিবার্য। জনাব খামেনী বলেন, মুসলমানদের ঐক্যে ফাটল সৃষ্টি করা ফিলিস্তিনে অবৈধ ইসরাইল প্রতিষ্ঠার অন্যতম প্রধান উদ্দেশ্য।সম্প্রতি ঈদুল ফিতরের নামাজ শেষে বিদেশী রাষ্ট্রদূত ও ইরানের সর্বস্তরের জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এসব মন্তব্য করেন। 

তিনি বলেছেন, ঐতিহাসিক নানা অভিজ্ঞতায় দেখা গেছে বৈধতার সঙ্কটে থাকা রাষ্ট্রগুলো টেকে না এবং অবৈধ ইসরাইলের ধ্বংসও অনিবার্য। ইরানের সর্বোচ্চ নেতা বলেন, কয়েকটি নতজানু আরব সরকারের উদ্যোগে ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা কিংবা জেরুসালেমে মার্কিন দূতাবাস স্থানান্তর ইসরাইল সরকারকে বাঁচাতে পারবে না।

তিনি ফিলিস্তিন সঙ্কট সমাধানে ইরানের পুরনো প্রস্তাবের পুনরাবৃত্তি করে বলেন, প্রকৃত ফিলিস্তিনি নাগরিকদের মধ্যে গণভোট দিয়ে এ সঙ্কটের সমাধান করতে হবে। অদূর ভবিষ্যতে এমনই এক গণভোটে ফিলিস্তিনে প্রকৃত সরকার প্রতিষ্ঠা হবে এবং এতে স্বয়ংক্রিয়ভাবে ইসরাইলের পতন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

লেবাননের জনপ্রিয় ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ও ফিলিস্তিনের হামাসের কাছে ইসরাইলের বার বার বিপর্যস্ত হওয়া থেকে এটা স্পষ্ট মুসলিম দেশগুলো ঐক্যবদ্ধভাবে ইসরাইলকে রুখে দাঁড়ালে ইসরাইল বহু আগেই ধ্বংস হয়ে যেত। ইমাম খোমেনী বলেছিলেন, মুসলমান বা আরবরা যদি এক বালতি করে পানি ঢালত তাহলে ইসরাইল ভেসে যেত।  

সম্প্রতি সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান ইসরাইলের অস্তিত্বের প্রতি স্বীকৃতি দিয়েছেন। এরপর ইসরাইল ফিলিস্তিনিদের ওপর হত্যাযজ্ঞ জোরদার করে এবং মার্কিন সরকার তেল-আবিব থেকে জেরুসালেমে দূতাবাস স্থানান্তর করে ঐতিহাসিক এই শহর তথা জেরুসালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়াকে বাস্তবায়ন করতে। 'শতাব্দির লেনদেন' শীর্ষক মার্কিন ট্রাম্প সরকারের পরিকল্পনাকে বিন সালমান বাস্তবায়ন করছেন বলে সম্প্রতি ইসরাইলের মধ্যপ্রাচ্য বিষয়ক এক বিশেষজ্ঞ উল্লেখ করেছেন। 

ইসরাইলের ধ্বংস যে অনিবার্য তা কিছুকাল আগে উল্লেখ করেছে কয়েকটি মার্কিন নিরাপত্তা ও গোয়েন্দা সংস্থা। এমনকি সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হেনরি কিসিঞ্জারও সম্প্রতি বলেছেন, ইসরাইল আর বড় জোর দুই দশক বা দুই যুগ টিকে থাকবে। 


আরো সংবাদ



premium cement
অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গায় ১৪০তম দেশ হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো বার্বাডোস সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে : রিজভী কুষ্টিয়ায় অস্ত্রসহ যুবলীগ নেতা আটক পাকিস্তানে একসাথে ৬ শিশুর জন্ম, সবাই সুস্থ

সকল