১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শতভাগ পেনশন সমর্পণকারী

-

নয়জন পত্র লেখকের একটি করে পত্র নয়া দিগন্তের পাতা থেকে সংগ্রহ করে সংরক্ষণ করেছি। এগুলো প্রকাশের জন্য নয়া দিগন্তের সম্পাদককে আন্তরিক ধন্যবাদ জানাই। শতভাগ পেনশন সমর্পণকারী প্রবীণদের জন্য এখনো কিছু না হলেও পত্রগুলোতে কিছু তথ্য ও আবেদন পড়তে ভালোই লাগে।
শতভাগ পেনশন সমর্পণকারীদের মাসিক নিট পেনশন প্রতিস্থাপনের ব্যাপারে অর্থমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেষ সময়ে বৃদ্ধদের জন্য একটু দয়া এবং ৬৫ বছর বয়স থেকে কার্যকর করবেন কি না সে দিকে তীর্থের কাকের মতো তারা তাকিয়ে আছেন। কেউ কেউ বলেন, বিষয়টি মন্ত্রিপরিষদে তুলতে হবে। কেউ বলেন, এটি অর্থ মন্ত্রণালয়ের নির্বাহী আদেশে হতে হবে।
মাত্র এক মাস পর জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে এবং নির্বাচনকালীন সরকার গঠিত হবে।
সুতরাং সেপ্টেম্বর মাসের মধ্যেই সচিব কমিটির সুপারিশ পেশ করা এবং নির্বাহী আদেশ দেয়া না হলে সংশ্লিষ্ট ভুক্তভোগীদের মধ্যে চরম হতাশা নেমে আসবে। এসব ব্যাপারে কেউ যদি কিছু জানেন, অনুগ্রহ করে নয়া দিগন্তে লিখুন। নয়জন পত্র লেখকের নাম উল্লেখ করে পত্র লেখার জন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি। তাদের নাম- মো: ফকরুদ্দিন, মো: আন্দুর রশিদ, মো: এলাহি বকস, মো: আবদুস সাত্তার, মো: আবদুস সাত্তার, মাসুদ আহমেদ, মাসুদ আহমেদ, কাজী আশরাফ আলী ও প্রফেসর মো: রেজাউল হক। উল্লেখ্য, মাসিক বেতনস্কেলের সমপরিমাণ টাকা বোনাস দেয়া হয়। কাজেই নতুন করে মাসিক স্কেল ফিক্সেশনের প্রয়োজন নেই। ৬৫ বছরের প্রবীণদের মাসিক পেনশন দিলে সরকারের ক্ষতি হবে না। ইতোমধ্যে আট বছর পার হয়ে গেছে।
প্রফেসর মো: আবদুর রশিদ
প্রাক্তন বিভাগীয় প্রধান, ভূগোল রাজশাহী কলেজ


আরো সংবাদ



premium cement