২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

একজন আদর্শ শিক্ষক

-

বিজরা রহমানিয়া স্কুলকে সরকারি করলে অন্তত নুরু স্যার উপকৃত হবেন। জাতি পাবে অসাধারণ এক জ্ঞানী মানুষ। তিনি ছাত্রবন্ধু ও বাহ্যিক জ্ঞানে ভরপুর এক বিরাট ব্যক্তিত্ব। আমরা চাই তার উন্নতিসহ স্কুলটির সরকারীকরণ। তিনি আমার শিক্ষক। সরল মানুষটি আমাদের মতামত দিয়ে আলোচনা করতেন ক্লাসে। এত বড়মাপের মানুষটি আমাদের মতো ক্ষুদ্র মানুষদেরও প্রাধান্য দিতে ভুল করেননি। যেমনÑ একদিন স্যারকে বলি, শিক্ষক হওয়ার মর্যাদাই আলাদা। তিনি আমাদের পেটাতে পারতেন। উনি রাগ না করে বলেন, তোমরা একটি টেবিলে বা কাঁথায় কয়েকটি বেত্রাঘাত করো, দেখবে তোমার হাত ব্যথা হয়ে গেছে। তোমাদের এ উপকার করতে গিয়ে আমাকে প্রতিদিন ওষুধ খেতে হয়। অন্য একদিন, হাতের লেখার নিচে আমি লিখি, কেএসএ (KSA)। তিনি বললেন এটি কী লিখেছ? তিনি তা ব্যাখ্যা করে বলেন, এটা কিংডম সৌদি অ্যারাবিয়া। তখন শব্দসংক্ষেপ সম্পর্কে শিখতে আগ্রহী হই।
এভাবে অনেক কিছুই তিনি আমাদের শুধরে দিতেন, শেখাতেন। তিনি ভালো থাকলে তার সহপাঠীরাও ভালো থাকবেন বলে আমাদের বিশ্বাস। তিনিসহ আমার গর্বিত শিক্ষকেরা থাকুন ভালো অবস্থানে। স্কুলটিকে করা হোক জাতীয়করণ ও উন্নত শৈলীর বিদ্যাপীঠ।
মো: রফিকুল ইসলাম
লাকসাম, কুমিল্লা


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল