২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এলপিজি সরবরাহ নিশ্চিত করুন

-

গ্যাস নিয়ে দীর্ঘ দিন ধরে যন্ত্রণাদায়ক অবস্থা চলছে। এক দিকে নতুন গ্যাস সংযোগ দেয়া বন্ধ, অন্য দিকে সরবরাহ লাইনে গ্যাস সঙ্কট, এমনকি এই রোজার মাসেও। বাসাবাড়িতে রান্না করা যায় না। বিদ্যুতকেন্দ্র থেকে শুরু করে শিল্পে গ্যাস সরবরাহ অনিশ্চিত হয়ে পড়ায় নতুন করে ভাবতে হবে। কেননা, এর বিরাট নেতিবাচক প্রভাব পড়ছে ব্যবসায় বাণিজ্যে। বড় প্রভাব পড়ছে আবাসন শিল্পেও। এ সঙ্কট থেকে উত্তরণে কার্যকর ব্যবস্থা গ্রহণ জরুরি। সিলিন্ডারের গ্যাস ব্যবহার সাশ্রয়ী হলেও ব্যবহারকারীদের বেলায় সাশ্রয়ী নয়।
এলপিজি বা সিলিন্ডারের গ্যাস সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। তাই বিদ্যুতের ওপর বাড়তি চাপ পড়তে পারে।
সারা দেশেই চাহিদার তুলনায় এলপিজির সরবরাহ অপ্রতুল। তাই এলপিজির দাম কমিয়ে সমন্বয় করা দরকার। দাম না কমলে মানুষ এলপিজি ব্যবহারে কেন আগ্রহী হবে? এটা সবার কাছে পৌঁছানোর ব্যবস্থা করতে হবে।
মোহাম্মদ ইউসুফ
বাঘাইহাট, সাজেক, রাঙ্গামাটি পার্বত্য জেলা


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল