২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হুইপের মামলায় আত্মসমর্পণের পর পুলিশ কর্মকর্তার জামিন

-

জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পুলিশ পরিদর্শক (বরখাস্ত) মাহমুদ সাইফুল করিম ওরফে সাইফ আমিন আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন।

রোববার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা মঞ্জুর করেন।

গত ১০ ফেব্রুয়ারি মামলাটির প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা সিটিটিসির স্যোশাল মিডিয়া মনিটরিং টিমের পুলিশ পরিদর্শক নাজমুল নিশাত। ১২ ফেব্রুয়ারি প্রতিবেদনটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারির আবেদন করেন বাদীপক্ষের আইনজীবী। আদালত আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরোয়ানা জারির তিন দিন পর এ আসামি আইনজীবীর মাধ্যমে রোববার আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে ৫ এপ্রিল পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত বছর ২৫ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগমাধ্যমে জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী পাঁচ বছরে ১৮০ কোটি টাকা জুয়ার আসর থেকে আয়ের অভিযোগ করে স্ট্যাটাস দেন মাহমুদ সাইফুল করিম। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে মাহমুদ সাইফুল করিমের বিরুদ্ধে জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী মামলাটি দায়ের করেন।

মামলায় বলা হয়, চলমান ক্যাসিনোবিরোধী অভিযানে বাদীর নাম কোথাও আসেনি। তাই বাদীর বিরুদ্ধে করা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন, যা প্রকাশের মাধ্যমে বাদী সামাজিক ও রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। মামলা দায়েরের পর আদালত মামলাটি তদন্ত করার জন্য সংশ্লিষ্ট থানা কর্তৃপক্ষকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়।

সে মতে আদালতে পাঠানো তদন্ত প্রতিবেদন তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, বাদীর বিরুদ্ধে আসামির দেয়া বিতর্কিত পোস্টটি বিভিন্ন জাতীয় প্রিন্ট ও অনলাইন মিডিয়াতে ব্যাপক প্রচার ও প্রকাশ হয়। এতে বাদী সামাজিক, পারিবারিক, রাজনৈতিক ও বন্ধুমহলে বিরক্ত, অপমান, অপদস্থ ও হেয় প্রতিপন্ন হন। সামাজিক, পারিবারিক ও বন্ধুমহলে ব্যাপক মানহানি ঘটে। যার ফলে বাদীর নির্বাচনী এলাকায় শান্তিপ্রিয় জনগণের মধ্যে অস্থিরতা সৃষ্টি হয়ে আইন-শৃঙ্খলার অবনতি ঘটার উপক্রম হয়।

পুলিশ পরিদর্শক মাহমুদ সাইফুল করিম (সাইফ আমিন) বর্তমানে এয়ারপোর্টের আর্মড পুলিশ ব্যাটালিয়নে কর্মরত আছেন। তিনি ফেনী জেলার সদর থানার পশ্চিম উকিলপাড়া গ্রামের আমিনুল হক ভূঁইয়ার ছেলে।


আরো সংবাদ



premium cement