২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিটি নির্বাচনে পলিথিনে মোড়ানো পোস্টারে হাইকোর্টের নিষেধাজ্ঞা

- ছবি : সংগৃহীত

সিটি নির্বাচনে পলিথিন দিয়ে পোস্টার ছাপা ও প্রদর্শনের নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে পলিথিন দিয়ে লেমিনোটিং করে পোস্টার তৈরি ও প্রদর্শন বন্ধের কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আজ বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন দিয়ে মুড়িয়ে নির্বাচনী পোস্টার প্রদর্শনের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিমকোর্টে আইনজীবী মনোজ কুমার ভৌমিক, সঙ্গে ছিলেন সোলায়মান হাওলাদার।বিষয়টি আমলে আদালত এ আদেশ দেন।

আইনজীবী মনোজ কুমার ভৌমিক বলেন, সিটি নির্বাচনে বিভিন্ন প্রার্থী পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন দিয়ে মুড়িয়ে যত্রতত্র পোস্টার প্রদর্শন করছে। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। প্রকাশিত প্রতিবেদনের বিষয়টি আদালতের নজরে আনলে আদালত ঢাকা সিটি নির্বাচনে নতুন করে পলিথিন দিয়ে লেমিনোটিং করে পোস্টার প্রদর্শনের নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

একই সঙ্গে সারাদেশে পলিথিন দিয়ে মুড়িয়ে পোস্টার তৈরি, উৎপাদন ও প্রদর্শন বন্ধের কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

নির্বাচন কমিশন, কমিশন সচিব, স্থানীয় সচিব, দুই সিটি কর্পোরেশনসহ সাতজনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল