২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘বাংলাদেশের মানুষ তাকিয়ে আছে আপীল বিভাগের দিকে’

বাংলাদেশের মানুষ তাঁকিয়ে আছে আপীল বিভাগের দিকে - ছবি : সংগৃহীত

খালেদা জিয়ার জামিন না হলে তার মুক্তি আন্দোলন শুরু হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার বিকালে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আমীর খসরু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া জামিনের দিকে সমস্ত বাংলাদেশের মানুষ তাকিয়ে আছে। সবার চোখ হচ্ছে আপীল বিভাগের দিকে। সকলের প্রত্যাশা হচ্ছে যে, দেশে যদি আইনের শাসন থেকে থাকে সত্যিকার অর্থে এই মামলার যে প্রেসিডেন্স বা নজির রয়েছে তাতে উনাকে (খালেদা জিয়া) জামিন না দেয়ার কোনো সুযোগ নাই।

তিনি বলেন, বেগম জিয়ার আইনগত যে অধিকার, সেখান থেকে বঞ্চিত করে উনাকে যদি জামিন দেয়া না, উনি যদি সুবিচার না পান তাহলে বাংলাদেশের মানুষ খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের যে সিদ্ধান্ত নিয়ে রেখেছে সেটাই করবে।

জাতীয় প্রেসক্লাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র একাংশের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই আলোচনা সভা হয়। এলডিপির একাংশের আহবায়ক আবদুল করীম আব্বাসীর সভাপতিত্বে আলোচনা সভায় ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, এলডিপির সদস্য সচিব শাহাদাত হোসেন সেলিম, সদস্য আবদুল গনি প্রমূখ বক্তব্য রাখেন।

সরকারের প্রতি ইঙ্গিত করে আমীর খসরু বলেন, আজকের দিনটি গুরুত্বপূর্ণ একটি দিন। আমি আবারো বলছি- মেডিকেল রিপোর্টের চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে বাংলাদেশের জনগনের রিপোর্ট। এই রিপোর্টটা বুঝে নেন। এই রিপোর্ট যদি না বুঝেন তাহলে স্বৈরাচারের যে অবস্থা হয়েছে, স্বাধীনতা আন্দোলন যেভাবে হয়েছে, ভাষা আন্দোলনে যেভাবে জয়ী হয়েছে, বাংলাদেশের মানুষ ঠিক দেশনেত্রীর মুক্তির ব্যাপারে আমরা জয়ী হবো ইনশাল্লাহ। গণতন্ত্র জয়ী হবে, বাংলাদেশের মানুষ মুক্ত হবে আবার।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল