২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মিথিলা-ফাহমির আপত্তিকর ছবি সরানোর নির্দেশ

মিথিলা-ফাহমির আপত্তিকর ছবি সরানোর নির্দেশ - ছবি : সংগৃহীত

অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা ও নাট্যকার ইফতেখার আহমেদ ফাহমির অন্তরঙ্গ ও ব্যক্তিগত ছবিফসবুক, ইন্টারনেট ও অনলাইন নিউজপোর্টাল থেকে দ্রুত সরাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসাথে খুন হওয়া স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার ব্যক্তিগত ছবিও ইন্টারনেট,ফসবুক ও অনলাইন নিউজপোর্টালথকে সরানোর জন্য বলা হয়েছে বাংলাদেশটলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি)।

রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতিমা.মাস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার তাহসিনা তাসনিম মৃদু। তিনিই রিট আবেদনটি দায়ের করেন।
গত বৃহস্পতিবার ফেসবুক, ইন্টারনেট ও অনলাইন নিউজপোর্টাল থেকে অভিনেত্রী মিথিলা ও ফাহমির অন্তরঙ্গ ছবি সরাতে রিট করা হয়।

পাশাপাশি অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ব্যক্তির তথ্য ও স্পষ্ট ছবি প্রচার নিয়ন্ত্রণে বিবাদীর ব্যর্থতা কেন বেআইনি ও আইনগত কর্তৃত্ব বর্হিভূত ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। স্বরাষ্ট্র সচিব, তথ্য সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব এবং বিটিআরসিকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল