১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

মিথিলা-ফাহমির আপত্তিকর ছবি সরানোর নির্দেশ

মিথিলা-ফাহমির আপত্তিকর ছবি সরানোর নির্দেশ - ছবি : সংগৃহীত

অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা ও নাট্যকার ইফতেখার আহমেদ ফাহমির অন্তরঙ্গ ও ব্যক্তিগত ছবিফসবুক, ইন্টারনেট ও অনলাইন নিউজপোর্টাল থেকে দ্রুত সরাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসাথে খুন হওয়া স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার ব্যক্তিগত ছবিও ইন্টারনেট,ফসবুক ও অনলাইন নিউজপোর্টালথকে সরানোর জন্য বলা হয়েছে বাংলাদেশটলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি)।

রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতিমা.মাস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার তাহসিনা তাসনিম মৃদু। তিনিই রিট আবেদনটি দায়ের করেন।
গত বৃহস্পতিবার ফেসবুক, ইন্টারনেট ও অনলাইন নিউজপোর্টাল থেকে অভিনেত্রী মিথিলা ও ফাহমির অন্তরঙ্গ ছবি সরাতে রিট করা হয়।

পাশাপাশি অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ব্যক্তির তথ্য ও স্পষ্ট ছবি প্রচার নিয়ন্ত্রণে বিবাদীর ব্যর্থতা কেন বেআইনি ও আইনগত কর্তৃত্ব বর্হিভূত ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। স্বরাষ্ট্র সচিব, তথ্য সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব এবং বিটিআরসিকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল