২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
আদালতে হট্টগোলের ঘটনা

লিগ্যাল নোটিশ দাতাকে পাল্টা লিগ্যাল নোটিশ

লিগ্যাল নোটিশ দাতাকে পাল্টা লিগ্যাল নোটিশ - ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে হট্টগোলকারী আইনজীবীদের বিরুদ্ধে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে। রোববার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার বরাবরে এই নোটিশ দিয়েছেন আইনজীবী রাশেদা চৌধুরী নিলু। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নোটিশে বলা হয়েছে।

অপর দিকে সুপ্রিম কোর্টের এজলাসের ভিতরে সংগঠিত কোনো বিষয়ে কোনো আইনজীবী কর্তৃক সুপ্রিম কোর্ট প্রশাসনকে আইনি নোটিশ পাঠানো কোনো আইনগত বৈধতা আছে কি না? এবং সুপ্রিম কোর্টের অভ্যন্তরীণ বিষয় নিয়ে আইনি নোটিশ প্রদানকারী আইনজীবীর বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না তা জানানোর জন্য সুপ্রিম কোর্ট প্রশাসনকে নোটিশ প্রেরণকারী আইনজীবী রাশেদা চৌধুরী নিলুকে রোববার অপর একটি আইনী নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু।

নোটিশে জুলফিকার আলী জুনু বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির তথ্য অনুযায়ী রাশেদা চৌধুরী নিলু আপিল বিভাগের পরমিশন প্রাপ্ত কোনো আইনজীবী নন। তিনি হাইকোর্ট বিভাগের একজন আইনজীবী। একজন হাইকোর্ট বিভাগের আইনজীবী হয়ে আপিল বিভাগের অভ্যন্তরীণ বিষয়ে লিগ্যাল নোটিশ প্রেরণ আপিল বিভাগের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের সামীল এবং পেশাগত অসদাচরণের সামিল।

উল্লেখ্য, গত ৫ ডিসেম্ব জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে আপিল বিভাগে হট্টগোল হইচই হয়। বিএনপি ও সরকার সমর্থক আইনজীবীদের হট্টগোলের কারণে এজলাস ছেড়ে চলে যান প্রধান বিচারপতি ও অন্যান্য বিচারপতিরা। এরপর আবারো আদালতের কার্যক্রম শুরু হলে খালেদা জিয়ার আইনজীবীরা জামিন আবেদনের শুনানি করার অনুরোধ জানান। তাতে সাড়া না পেয়ে আইনজীবীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে শ্লোগান দিতে থাকেন। এতে অপিল বিভাগে ওইদিন অন্যান্য মামলার শুনানি হয়নি।


আরো সংবাদ



premium cement
অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন

সকল