২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রিফাত হত্যা মামলার ২ আসামির জামিন হাইকোর্টের তালিকা থেকে বাদ

-

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার রাফিউল ইসলাম রাব্বিসহ দুই আসামির জামিন দেয়নি হাইকোর্ট। জামিন না পাওয়া অপরজন হলেন মামলায় চার্জশিটভুক্ত ৮ নম্বর আসামি কিশোর নাজমুল হাসান। তাদের দুজনের জামিন আবেদন কার্যতালিকা (কজলিস্ট) থেকে বাদ দেন আদালত।

এ সময় হাইকোর্ট বলেছেন, ‘বরগুনার রিফাত হত্যা মামলা একটি সেনসিটিভ ইস্যু (স্পর্শকাতর বিষয়)। তাই আপাতত এই মামলায় জামিন আবেদন শুনতে চাচ্ছি না।’

আজ মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে কিশোর আসামি নাজমুলের পক্ষে শুনানি করেন আইনজীবী মো: ছগির হোসেন। রাফিউল ইসলাম রাব্বির পক্ষে ছিলেন আইনজীবী জাহাঙ্গীর কবির। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ড. বশির উল্লাহ বলেন, জামিন আবেদনের শুনানি নিয়ে আবেদন দুটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। আইনজীবী অ্যাডভোকেট মো: ছগির হোসেন বলেন, আদালত জামিন আবেদন শুনানি না করে বলেছেন, ‘রিফাত হত্যা মামলা একটি সেনসিটিভ ইস্যু (স্পর্শকাতর বিষয়) তাই আপাতত এই মামলায় জামিন আবেদন শুনতে চাচ্ছি না।’ পরে জামিন আবেদনটি কজলিস্ট থেকে বাদ দেন আদালত।

এর আগে গত ৩০ অক্টোবর রিফাত হত্যার ঘটনায় চার্জশিটভুক্ত আসামির পক্ষে করা জামিন আবেদন অধিকতর শুনানির জন্য রাখেন হাইকোর্ট। তারই ধারাবাহিকতায় আজ মামলাটি শুনানির জন্য ছিল।


আরো সংবাদ



premium cement