২২ নভেম্বর ২০১৯

ওসি মোয়াজ্জেমের মামলা ৪০ কার্যদিবসে শেষ করার নির্দেশ

-

ডিজিটাল নিরাপত্তা আইনে করা ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে বিচারাধীন মামলা ৪০ কার্যদিবসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রোববার আদালতে মামলার শুনানি শেষে আদালত তার জামিন না দিয়ে এই নিদের্শ দেয়। 

তবে রাষ্ট্রপক্ষের কারণে এই সময়ের মধ্যে যদি বিচার সম্পন্ন না হয় তবে তার জামিনের আবেদন বিবেচনা করতে বলা হয়েছে।

রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। ওসি মোয়াজ্জেমের করা জামিনের আবেদন নিষ্পত্তি করে এ আদেশ দেয়া হয়।

মোয়াজ্জেম হোসেনের পক্ষে আইনজীবী ছিলেন এডভোকেট মো. আহসান উল্লাহ ও রানা কাওছার। অপরপক্ষে ছিলেন ওসির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাকারী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

শুনানিতে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, যারা থানা ম্যানেজ করার চেষ্টা করেছিলো তাদের ফাঁসি হয়েছে; কিন্তু যিনি ম্যানেজ হয়েছেন তার কিছুই হয়নি। নুসরাতের শ্লীলতাহানীর মামলার পর তিনি (ওসি মোয়াজ্জেম) যদি যথাযথ ব্যবস্থা নিতেন, তবে নুসরাতকে মরতে হতো না। আর ওই ১৬ জনেরও ফাঁসির রায় শুনতে হতো না।

তিনি বলেন, আমরা চাই ন্যায়বিচার। কাউকে ভেতরে বা বাইরে রাখা আমাদের উদ্দেশ্য না।


আরো সংবাদ

ভুয়া শিশু পর্নোগ্রাফি ব্যবহার করতে পারবে পুলিশ বাংলাদেশের ১০৬ রানই অনেক ভালো! মুন্সীগঞ্জে দুর্ঘটনায় ১০ জন নিহতের ঘটনায় জামায়াতের শোক জেলে যেতে হচ্ছে ইসরাইলের প্রধানমন্ত্রীকে? কৈশোরে শরীরচর্চা : বিশ্বে বাংলাদেশ শীর্ষে ইডেনে নতুন ইতিহাস সৃষ্টি করলেন মিরাজ-তাইজুল চট্টগ্রাম বিমানবন্দরের টয়লেটে মিলল ৪ কোটি টাকার স্বর্ণ প্রকৃতি নিজের কোলে লালন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে : তথ্যমন্ত্রী যৌতুকের টাকা পরিশোধ না করায় গৃহবধূকে তালাকের হুমকি সামাজিক মাধ্যমে বিভ্রান্তি ছড়ালে জরিমানার বিধিমালা হচ্ছে : তথ্যমন্ত্রী ফরিদপুরে বাবার নির্যাতন থেকে রক্ষা পেতে ৩ সন্তানের সংবাদ সম্মেলন

সকল

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)