২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আবরার হত্যায় আরো দুই আসামি ৫ দিনের রিমান্ডে

-

আলোচিত বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার এজাহারভুক্ত আরো দুই আসামিকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

তারা হলেন, এজাহারের ১৪ নং আসামি শামিম বিল্লাহ ও ১৮ নং আসামি মুয়াজ বিন আবু হুরাররা।

আজ রোববার বিকালে মহানগর হাকিম মামুনূর রশীদ উভয় পক্ষের শুনানি শেষে এই রিমান্ড আদেশ দেন।

শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান বলেন, আবরার হত্যা দেশের ইতিহাসে একটি আলোচিত ঘটনা। এই হত্যার সাথে কারা কারা জড়িত এবং এই হত্যার পেছনে মাস্টার হিসেবে কে বা কারা তা জানার জন্য আসামিদের জিজ্ঞাসাবাদ করা দরকার। তাই ১০ দিনের রিমান্ড চান তিনি।

অন্যদিকে আসামি পক্ষের আইনজীবীরা জামিন প্রার্থনা করেন। পরে বিচারক আসামিদের প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রোববার ভোরে শেরে বাংলা হলের সিঁড়ি থেকে উদ্ধার করা হয় সে হলেরই ছাত্র আবরার ফাহাদের লাশ। এ ঘটনায় ছাত্রলীগ বুয়েট শাখার সাধারণ সম্পাদকসহ ১৯ জনকে আসামি করে মামলা করা হয়েছে। এদের সবাই ছাত্রলীগের পদধারী।

গত ৫ অক্টোবর দিল্লিতে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দুই দেশের মধ্যে সাতটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এসব চুক্তির সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ।

এরপরই ছাত্রলীগ নেতাকর্মীরে আক্রমণের শিকার হন তিনি।

এই হত্যার ঘটনায় এজাহারভুক্ত ১৫ জনসহ ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশে কাতারের আরো বিনিয়োগ চেয়েছেন রাষ্ট্রপতি গৌরীপুরে পুকুর থেকে মাদরাসাছাত্রীর লাশ উদ্ধার বুড়িচংয়ে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের

সকল