১৫ অক্টোবর ২০১৯

ঢাকা এখন লাস ভেগাসের মতো ক্যাসিনোর শহর : বিএনপি

ঢাকা এখন লাস ভেগাসের মতো ক্যাসিনোর শহর : বিএনপি - ছবি : নয়া দিগন্ত

রাজধানীতে অবৈধ ক্যাসিনোর বিরুদ্ধে অভিযানের মাঝে বৃহস্পতিবার বিএনপির সিনিয়র নেতা ড. আবদুল মঈন খান অভিযোগ করেছেন, সরকার ঢাকাকে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের মতো ক্যাসিনোর শহরে পরিণত করেছে।

তিনি বলেন, ‘আমরা আগে শুনেছিলাম যে বাংলাদেশকে সিঙ্গাপুরের মতো উন্নত দেশে পরিণত করা হবে। আমি বলতে চাই সরকার সিঙ্গাপুর থেকে এক ধাপ এগিয়ে ঢাকা শহরকে যুক্তরাষ্ট্রের জুয়ার শহর লাস ভেগাসে পরিণত করেছে।’

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত মানববন্ধনে ড. মঈন এসব কথা বলেন।

বুধবার র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত রাজধানীর কয়েকটি ক্লাবে অভিযান পরিচালনা করে এবং ‘ক্যাসিনো’ চালানো, জুয়া ও মাদক ব্যবহারের দায়ে কমপক্ষে ১৮২ জনকে আটক ও দণ্ড দেয়।

সেই সাথে রাজধানীর ফকিরাপুল এলাকায় ইয়ংমেন’স ক্লাবে ‘ক্যাসিনো’ চালানোর দায়ে ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গুলশানের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন বলেন, ৪০০ বছর আগে মোগল আমলে ঢাকা প্রতিষ্ঠিত করা হয় এবং পরে তা মসজিদের শহর হিসেবে পরিচিতি পায়। কিন্তু এ শহর এখন ক্যাসিনোর শহরে পরিণত হয়েছে।

‘সরকার বলে তারা বাংলাদেশকে মধ্য আয়ের দেশে পরিণত করেছে। যদি মধ্য আয়ের নমুনার ঠেলায় ঢাকা শহর লাস ভেগাসে পরিণত হয়, তাহলে দেশ যখন উন্নত দেশে পরিণত হবে তখন এ শহর কোথায় যাবে তা আমার জানা নাই,’ ঠাট্টা করে বলেন বিএনপির এ নেতা।

জনগণকে দেশের উন্নয়ন সম্পর্কে মিথ্যা তথ্য দিয়ে ও ভাওতাবাজি করে সরকার বোকা বানাচ্ছে বলে অভিযোগ করে তিনি বলেন, ‘তারা দাবি করে আমরা উন্নয়নের জোয়ারে ভাসছি। মানুষের নীতি-নৈতিকতা উন্নয়নের জোয়ারে ভেসে কোথায় যাচ্ছে?’

বাংলাদেশ মূলত দুটি কারণে, গণতন্ত্র প্রতিষ্ঠা ও মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য স্বাধীন হয়েছিল জানিয়ে ড. মঈন বলেন, গণতন্ত্রের বদলে ‘একদলীয় স্বৈরশাসন’ প্রতিষ্ঠিত হয়েছে। অন্যদিকে, মানুষের অর্থনৈতিক মুক্তির বদলে ঢাকা পরিণত হয়েছে লাস ভেগাসে।

খালেদা জিয়া গণতন্ত্রের পক্ষে কথা বলায় সরকার তাকে ‘মিথ্যা’ মামলায় অন্যায়ভাবে কারাগারে রেখেছে বলে অভিযোগ করেন তিনি।

ড. মঈন গণতান্ত্রিক প্রক্রিয়ায় বর্তমান ‘স্বৈরশাসনকে’ অপসারণ এবং খালেদা জিয়াকে কারামুক্ত করতে দেশের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। ‘আসুন খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত রাস্তায় থাকার প্রতিজ্ঞা করি।’ সূত্র : ইউএনবি


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum