২১ আগস্ট ২০১৯

ফিটনেসবিহীন গাড়ি ৪ লাখ ৭৯ হাজার ৩২০টি

জরিমানা আদায় ৬ কোটি ৭২ লাখ টাকা
গণপরিবহন
ফিটনেস নবায়ন না করা গাড়ির সংখ্যা ৪ লাখ ৭৯ হাজার ৩২০টি - ছবি: সংগৃহীত

সারা দেশে লাইসেন্স নিয়ে ফিটনেস নবায়ন না করা গাড়ির সংখ্যা ৪ লাখ ৭৯ হাজার ৩২০টি। ফিটনেসবিহীন এসব গাড়ি চালানোর দায়ে চলতি বছরে ৬ কোটি ৭২ লাখ ২৩ হাজার ৩৯২ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে আদালতে দাখিল করা প্রতিবেদনে জানিয়েছে বিআরটিএ।

এ ছাড়া রাস্তায় গাড়ি ধরে ধরে ৩৯ হাজার ৮৩৭টি মামলা দায়ের করা হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। এ সময়ের মধ্যে ফিটনেসবিহীন ২১৪টি গাড়ি ডাম্পিং করা হয়েছে। কারাদণ্ড দেয়া হয়েছে ৭২৮ চালককে।

আজ মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে বিআরটিএ’র দাখিল করা প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।

গত ২৪ জুন ঢাকাসহ সারা দেশে লাইসেন্স নিয়ে ফিটনেস নবায়ন না করা গাড়ি ও লাইসেন্স নিয়ে নবায়ন না করা চালকের বিস্তারিত তথ্য জানতে চান হাইকোর্ট। একইসাথে, সারা দেশে লাইসেন্সধারী ফিটনেসহীন ৪ লাখ ৫৮ হাজার ৩৬৯ গাড়ি এবং লাইসেন্স নিয়ে নবায়ন না করা চালকের বিরুদ্ধে বিআরটিএ কী ব্যবস্থা নিয়েছে তাও জানাতে বলা হয়।

আদালতে ওই দিন রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। বিআরটিএ’র পক্ষে ছিলেন ব্যারিস্টার মঈন ফিরোজী ও রাফিউল ইসলাম।


আরো সংবাদ




mp3 indir bedava internet